১৯ সেপ্টেম্বর, ২০২১ ২০:৫২

ফোল্ডেবল স্মার্টফোন আনছে গুগলও

অনলাইন ডেস্ক

ফোল্ডেবল স্মার্টফোন আনছে গুগলও

ফোল্ডেবল বা ভাঁজযোগ্য গ্যালাক্সি জেড ফোল্ড-৩ এবং গ্যালাক্সি ফ্লিপ-৪ উন্মোচনের মাধ্যমে স্মার্টফোন জগতে প্রবেশ করতে যাচ্ছে টেক জায়ান্ট গুগল।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়, বিভিন্ন প্রযুক্তি প্রতিষ্ঠান ফোল্ডেবল স্মার্টফোন তৈরিতে দৃষ্টি দিয়েছে। বাদ যায়নি গুগলও। তারাও কিছুদিনের মধ্যে বাজারে ছাড়বে ফোল্ডেবল স্মার্টফোন।

ডিসপ্লে সাপ্লাই চেইন কনসালট্যান্টসের একজন ঊর্ধ্বতন পরিচালক ফাঁস হওয়া তথ্যের ভিত্তিতে জানিয়েছেন, বছরের শেষের দিকে বাজারে পাওয়া যাবে গুগলের ফোল্ডেবল স্মার্টফোন। তবে কোথাও কোথাও বলা হচ্ছে, অক্টোবরের ১৯ তারিখ ফোল্ডেবল স্মার্টফোন উন্মোচন করতে পারে গুগল। খবর যেটিই সত্যি হোক না কেন, আগামী কয়েক মাসের মধ্যে গুগলের ফোল্ডেবল স্মার্টফোন পাওয়া যাবে, এটা এখন নিশ্চিতভাবেই বলা যায়।

গুগল ফোল্ডেবল স্মার্টফোনের পেছনে ৩টি ক্যামেরা থাকবে বলে প্রত্যাশা করা হচ্ছে। এর মধ্যে একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং অপরটিতে ৪৮ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স থাকতে পারে। স্মার্টফোনটিতে ১২ গিগা র‍্যামের পাশাপাশি ৫১২ গিগা পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ থাকতে পারে।

ডিসপ্লে’র জন্য গুগল স্যামসাংয়ের সঙ্গে চুক্তি করেছে বলে বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়েছে। অবশ্য গুগল তাদের আসন্ন ফোল্ডেবল স্মার্টফোন নিয়ে এখনও পর্যন্ত কিছু জানায়নি। তবে একটি ভাঁজযোগ্য ফোনের পরীক্ষা চালিয়েছে বলে স্বীকার করেছে প্রতিষ্ঠানটি।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর