২২ মে, ২০২৪ ০২:৫২

সিয়াটলে মাইক্রোসফটের বিল্ড সম্মেলন শুরু

অনলাইন ডেস্ক

সিয়াটলে মাইক্রোসফটের বিল্ড সম্মেলন শুরু

ডেভেলপার বা প্রোগ্রামারদের জন্য শুরু হয়েছে মাইক্রোসফটের ‘বিল্ড সম্মেলন’। বিশেষ এ সম্মেলনটি চলছে যুক্তরাষ্ট্রের সিয়াটলে। বাংলাদেশ সময় মঙ্গলবার (২১ মে) রাত সাড়ে নয়টায় শুরু হওয়া এই সম্মেলনটি চলবে আগামী বৃহস্পতিবার পর্যন্ত।

মাইক্রোসফট বিল্ডের প্রি-শো ও ইমাজিন কাপ ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ দিয়ে এই সম্মেলন শুরু হয়েছে। মাইক্রোসফটের গ্রোথ অ্যান্ড ইকোসিস্টেমের জ্যেষ্ঠ ভাইস প্রেসিডেন্ট অ্যানি পার্ল ইমাজিন কাপ ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের বিজয়ীর নাম ঘোষণা করেন। 

সারা বিশ্ব থেকে অংশ নেওয়া শিক্ষার্থীদের কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) প্রযুক্তিভিত্তিক উদ্ভাবনী উদ্যোগের (স্টার্টআপ) মধ্যে শীর্ষ তিনটির নাম ঘোষিত হয়। চ্যাম্পিয়ন দল ১ লাখ ডলার পুরস্কার পায়। রানার্সআপ হিসেবে বাকি দুটি দল পায় ৫০ হাজার ডলার।

রাত ১০টায় শুরু হয় সম্মেলনের মূল আকর্ষণ ‘কিনোট’ অধিবেশন। এই অধিবেশন পরিচালনা করেন মাইক্রোসফটের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সত্য নাদেলা। আরও উপস্থিত ছিলেন মাইক্রোসফট এআইয়ের নির্বাহী ভাইস প্রেসিডেন্ট ও প্রধান প্রযুক্তি কর্মকর্তা (সিটিও) কেভিন স্কট  এবং মাইক্রোসফটের এক্সপেরিয়েন্সেস ও ডিভাইসের নির্বাহী ভাইস প্রেসিডেন্ট রাজেশ ঝা।

বিল্ড সম্মেলন মাইক্রোসফটের ওয়েবসাইটে সরাসরি সম্প্রচারিত হচ্ছে। বিনা মূল্যে নিবন্ধন করে দেখা যাচ্ছে। আর সিয়াটলে সরাসরি সম্মলনে অংশ নিতে নিবন্ধন ফি ধরা হয়েছে দুই হাজার ১২৫ মার্কিন ডলার।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর