রবিবার, ১৩ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে চাকরির সুযোগ

প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে

চাকরির খোঁজ ডেস্ক

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে চাকরির সুযোগ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক ও প্রভাষক পদে ৩৪ জন শিক্ষক নেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে।

 

১. পদের নাম : অধ্যাপক

পদসংখ্যা : ৫

বিভাগ ও পদসংখ্যা : ফিশারিজ বায়োলজি অ্যান্ড অ্যাকোয়াটিক এনভায়রনমেন্ট বিভাগ (একটি); প্যাথবায়োলজি বিভাগ (একটি); গাইনিকোলজি, অবসটেট্রিকস অ্যান্ড রিপ্রোডাকটিভ হেলথ বিভাগ (একটি); ফরেস্ট পলিসি অ্যান্ড ম্যানেজমেন্ট বিভাগ (একটি) ও ন্যাচারাল রিসোর্স অ্যান্ড কনজারভেশন বিভাগ (একটি)।

বেতন স্কেল : ৫৬, ৫০০-৭৪, ৪০০ টাকা

 

২. পদের নাম : সহযোগী অধ্যাপক

পদসংখ্যা : ৮

বিভাগ ও পদসংখ্যা : কীটতত্ত্ব বিভাগ (একটি); গ্রামীণ উন্নয়ন বিভাগ (একটি); ফরেস্ট ইকোলজি বিভাগ (একটি); সিলভিকালচার বিভাগ (একটি); উডসায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগ (একটি); ফরেস্ট প্রটেকশন (একটি); রিমোট সেনসিং অ্যান্ড জিওগ্রাফিক্যাল ইনফরমেশন বিভাগ (একটি) ও এনভায়রনমেন্টাল হ্যাজার্ড অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট বিভাগ (একটি)।

বেতন স্কেল : ৫০, ০০০-৭১, ২০০ টাকা

 

৩. পদের নাম : সহকারী অধ্যাপক

পদসংখ্যা : ১৪

বিভাগ ও পদসংখ্যা : ফসল উদ্ভিদবিদ্যা বিভাগ (একটি); কীটতত্ত্ব বিভাগ (একটি); কৌলিতত্ত্ব ও উদ্ভিদ প্রজনন বিভাগ (একটি); মৃত্তিকাবিজ্ঞান বিভাগ (একটি); ফিজিওলজি অ্যান্ড ফার্মাকোলজি বিভাগ (একটি); অ্যাগ্রিবিজনেস বিভাগ (একটি); গ্রামীণ উন্নয়ন বিভাগ (একটি); ফরেস্ট ইকোলজি বিভাগ (একটি); সিলভিকালচার বিভাগ (একটি); উডসায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগ (একটি); ফরেস্ট প্রটেকশন (একটি); রিমোট সেনসিং অ্যান্ড জিওগ্রাফিক্যাল ইনফরমেশন বিভাগ (একটি) ও এনভায়রনমেন্টাল হ্যাজার্ড অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট বিভাগ (একটি)।

বেতন স্কেল : ৩৫, ৫০০-৬৭, ০১০ টাকা

 

৪. পদের নাম : প্রভাষক

পদসংখ্যা : ৭

বিভাগ ও পদসংখ্যা : কৃষি সম্প্রসারণ ও গ্রামীণ উন্নয়ন বিভাগ (একটি); উদ্ভিদ রোগতত্ত্ব বিভাগ (একটি); বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগ (একটি); ফরেস্ট পলিসি অ্যান্ড ম্যানেজমেন্ট বিভাগ (একটি); ন্যাচারাল রিসোর্স অ্যান্ড কনজারভেশন বিভাগ (একটি); ইংরেজি বিভাগ (একটি) ও বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস বিভাগ (একটি)।

বেতন স্কেল : ২২, ০০০-৫৩, ০৬০ টাকা

 

বয়সসীমা

সরকারি সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে ২০২০ সালের ২৫ মার্চ যাঁদের বয়স ৩০ বছরের মধ্যে ছিল, তাঁরা প্রভাষক পদে আবেদন করতে পারবেন। এ ছাড়া প্রভাষক পদের ক্ষেত্রে বীর মুক্তিযোদ্ধা কোটার প্রার্থীদের ওই তারিখে বয়স অনধিক ৩২ বছর হতে হবে।

 

আবেদন যেভাবে

আগ্রহী যোগ্য প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। ওয়েবসাইট থেকে শিক্ষক পদের নির্ধারিত আবেদন ফরম ডাউনলোড করতে হবে। অধ্যাপক ও সহযোগী অধ্যাপক পদের জন্য ১০ সেট এবং সহকারী অধ্যাপক ও প্রভাষক পদের জন্য ৮ সেট আবেদনপত্র প্রয়োজনীয় কাগজপত্রসহ রেজিস্ট্রারের দফতরে ডাকযোগে বা সরাসরি পাঠাতে হবে।

খামের ওপর পদের নাম ও প্রেরকের ঠিকানা উল্লেখ করতে হবে। নিয়োগের শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা ও অন্যান্য শর্ত এই https://bsmrau.edu.bd থেকে জানা যাবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা : রেজিস্ট্রার, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, গাজীপুর-১৭০৬।

আবেদনের শেষ তারিখ : ৮ ডিসেম্বর ২০২২।

 

আবেদন ফি

প্রার্থীকে ৬০০ টাকার পে-অর্ডার/ব্যাংক ড্রাফট (অফেরতযোগ্য) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের অনুকূলে সোনালী ব্যাংক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, গাজীপুর শাখায় দাখিল করতে হবে।

সর্বশেষ খবর