Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ৮ মার্চ, ২০১৭ ১৬:৪২

ইবির ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁসে জড়িতদের বিরুদ্ধে মামলা

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

ইবির ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁসে জড়িতদের বিরুদ্ধে মামলা

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িতদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বুধবার বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ইবি থানায় একটি মামলা দায়ের করা হয়েছে জানিয়েছেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ।  

রেজিস্ট্রার অফিস ও ইবি থানা সূত্রে জানা গেছে, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষবর্ষের স্নাতক সম্মান প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ‘এফ’ ইউনিটের প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িত থাকার প্রমাণের ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের শিক্ষার্থী মনোজিৎ কুমার মন্ডল ও স্থানীয় পল্লী চিকিৎসক মিজানুর রহমান লাল্টুর বিরুদ্ধে একটি মামলা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ বাদি হয়ে এ মামলা দায়ের করেন।
ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুল ইসলাম বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে পাবলিক পরীক্ষা অপরাধ আইন ১৯৮০ এ প্রশ্ন ফাঁসের সাথে জড়িতদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে। মামলা নং -০৩।’
বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ জানান, তদন্ত প্রতিবেদনের উপর ভিত্তি করে মনোজিৎ কুমার মন্ডল ও স্থানীয় পল্লী চিকিৎসক মিজানুর রহমান লাল্টু প্রশ্ন ফাাঁসে জাড়িত থাকায় প্রশাসনের পক্ষ থেকে তাদের বিরুদ্ধে ইবি থানায় মামলা দায়ের করা হয়েছে।
উল্লেখ্য, গত সোমবার বিশ্ববিদ্যালয়ের ২৩৩ তম সিন্ডিকেটে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষক ও দুই কর্মচারিকে সাময়িক বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য