২৯ ফেব্রুয়ারি, ২০২০ ১৬:৪৮

সাউথ পয়েন্ট কলেজে বার্ষিক পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান

অনলাইন ডেস্ক

সাউথ পয়েন্ট কলেজে বার্ষিক পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান

সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজের চলতি বর্ষের বার্ষিক পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বুহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।  

রাজধানীর বারিধারায় কলেজের খেলার মাঠে আয়োজিত এ অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী (নওফেল) এমপি প্রধান অতিথি ছিলেন। 

কলেজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এম এ রশিদের সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে বিশিষ্ট শিক্ষানুরাগী ও উদ্যোক্তা অধ্যক্ষ হামিদা আলীসহ কলেজের সকল শাখার অধ্যক্ষ ও উপাধ্যক্ষবৃন্দ, শিক্ষক-ছাত্রছাত্রী এবং এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ হামিদা আলীর স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠান। এরপর সভাপতি ও প্রধান অতিথি শিক্ষার্থীদের উদ্দেশ্যে অনুপ্রেরণামূলক বক্তব্য রাখেন। 

প্রধান অতিথির ভাষণে মন্ত্রী প্রতিষ্ঠাকাল থেকে আজ অবদি প্রতিষ্ঠানটির শিক্ষার্থীদের কোনো অনুত্তীর্ণের রেকর্ড না থাকাসহ সম্প্রতি প্রকাশিত জেএসসি ও পিইসি পরীক্ষায় ঈর্ষণীয় ফলাফল, বিশেষ করে বৃত্তিতে গুলশান থানায় প্রথম স্থান অর্জনসহ সবুজ বেষ্টিত খোলামেলা নিজস্ব ক্যাম্পাসসম্বলিত এই শিক্ষাপ্রতিষ্ঠানের প্রশংসা ও সর্বাঙ্গীন সাফল্য কামনা করেন। 

প্রতিষ্ঠাতা চেয়ারম্যান দেশব্যাপী গুণগতমানের শিক্ষাদানের লক্ষ্যে কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষসহ সকলশাখার অধ্যক্ষ ও শিক্ষকদের দীর্ঘ অভিজ্ঞতালব্দ কর্তব্যনিষ্ঠা ও আন্তরিকতায় প্রতিষ্ঠানটির ধারাবাহিক অগ্রগতিগুলো তুলে ধরে সাউথ পয়েন্ট অচিরেই দেশসেরা প্রতিষ্ঠানে উন্নীত হওয়ার আশাবাদ ব্যক্ত করে সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেন। এরপর বক্তব্য রাখেন অনুষ্ঠানে আহ্বায়ক কর্নেল (অব.) মো. শামসুল আলম পিএসসি।

অনুষ্ঠানে মন মাতানো বিভিন্ন সঙ্গীত ও নৃত্য পরিবেশন করে কলেজের কালচারাল ফোরাম। বিশেষ করে তারা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে তার বর্ণাঢ্য রাজনৈতিক জীবন ও বাংলাদেশ সৃষ্টির ইতিহাস সম্বলিত কালজয়ী বিভিন্ন গান পরিবেশন করে। সাংস্কৃতিক অনুষ্ঠানের কোরিওগ্রাফিসহ সার্বিক পরিবেশনায় মুগ্ধ দর্শকসমূহ করতালির মাধ্যমে শিল্পীদের অভিনন্দন জানায়। অতঃপর শুরু হয় বার্ষিক পুরস্কার বিতরণ অনুষ্ঠান। এই পর্বে লেখাপড়া, বিতর্ক ও খেলাধুলায় দেশে-বিদেশে কৃতিত্ব অর্জনকারী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ ও বারিধারা শাখার অধ্যক্ষ উইং কমান্ডার আমজাদ হোসেন এর ধন্যবাদ জ্ঞাপণের মধ্য দিয়ে শেষ হয় বর্ণাঢ্য এ অনুষ্ঠান। 

প্রতিষ্ঠানটির প্রায় ৬ হাজার শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক এবং অতিথিবৃন্দ উপস্থিত থেকে অনুষ্ঠান উপভোগ করেন। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর