২৯ ফেব্রুয়ারি, ২০২০ ১৭:২৩

পুরো ক্যাম্পাস পরিষ্কার করলেন ভূগোল বিভাগের শিক্ষার্থীরা

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

পুরো ক্যাম্পাস পরিষ্কার করলেন ভূগোল বিভাগের শিক্ষার্থীরা

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ক্যাম্পাসকে ইকো ক্যাম্পাস হিসেবে গড়ে তোলার লক্ষে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান চালিয়েছে পরিবেশ বিজ্ঞান ও ভূগোল বিভাগের শিক্ষার্থীরা। শনিবার বিভাগের ১২৯ জন শিক্ষার্থী ১২টি দলে বিভক্ত হয়ে ১৭৫ একরের গোটা ক্যাম্পাসে এ অভিযান পরিচালনা করেন। 

এসময় শিক্ষার্থীরা বিভিন্ন স্থানে পড়ে থাকা পলিথিন, প্লাস্টিকসহ সব আবর্জনা সংগ্রহ করেন। এসব আবর্জনার যেগুলো পুনর্ব্যবহারযোগ্য সেগুলো কাজে লাগানো হবে বলে জানিয়েছেন শিক্ষার্থীরা। 

এ অভিযানে অংশগ্রহণকারী শিক্ষার্থী ওমর ফরুক বলেন, ‘আমরা আমাদের ক্যাম্পাসকে সবসময় পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে চাই। তাছাড়া আজ বছরের একটি ব্যতিক্রমী দিন হওয়ায় সবাই স্বতস্ফুর্তভাবে এই পরিচ্ছন্ন অভিযানে অংশ নিয়েছেন।’ 

এদিকে, বেলা ১২টার দিকে এ কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী। এসময় উপ-উপাচার্য অধ্যাপক ড. এম শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মাহবুবর রহমান, প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মন প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়াও বিভাগটির শিক্ষক ইনজামুল হক সজল, বিপুল রায় এবং আনিছুল কবির উপস্থিত ছিলেন। 

প্রসঙ্গত, ইসলামী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে একটি ইকো ক্যাম্পাস হিসেবে গড়ে তোলার লক্ষ্যে বিভিন্ন সময় ক্যাম্পাসে নানা কার্যক্রম পরিচালনা করে আসছে পরিবেশ বিজ্ঞান ও ভূগোল বিভাগ। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর