১৭ অক্টোবর, ২০২১ ২০:৩৬

সিলেটের দুই কেন্দ্রে ‘এ ইউনিট’র গুচ্ছ পরীক্ষা সম্পন্ন

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

সিলেটের দুই কেন্দ্রে ‘এ ইউনিট’র গুচ্ছ পরীক্ষা সম্পন্ন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ও সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে সম্পন্ন হয়েছে গুচ্ছ 'ক' ইউনিটের ভর্তি পরীক্ষা। এদিকে কোন ধরনের প্রশ্ন ও ডিজিটাল জালিয়াতি ছাড়াই সুষ্ঠুভাবে সিলেটের দুই কেন্দ্রে সমন্বিত ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে বলে দাবি করেছে গুচ্ছ ভর্তি পরীক্ষার আয়োজক কমিটি। 

ভর্তি কমিটি সূত্রে জানা যায়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপস্থিতির হার ছিলো ৯২.৬৫ শতাংশ। শাবিপ্রবি কেন্দ্রে ৪ হাজার ৭১০ শিক্ষার্থীর মধ্যে পরীক্ষায় উপস্থিত ছিলেন ৪ হাজার ৩শ' ৬৪ জন। অনুপস্থিত ছিলেন ৩শ' ৪৬ জন পরীক্ষার্থী। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ৩ হাজার ১৩৬ জন পরীক্ষার্থীদের মধ্যে উপস্থিতির হার ৮৭.৬১ শতাংশ।

গুচ্ছ ভর্তি কোর কমিটির যুগ্ম আহ্বায়ক ও শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। তিনি বলেন, সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি (জিএসটি) বিশ্ববিদ্যালয়গুলোর গুচ্ছ ভর্তি পরীক্ষা মধ্য দিয়ে শিক্ষার্থী-অভিভাবকদের কষ্ট লাঘব হয়েছে। আশাকরি এই অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে আগামী দিনে আরো সুন্দরভাবে এ পদ্ধতিতে পরীক্ষা নেওয়া যাবে।'
উল্লেখ্য, শাবিপ্রবিতে আগামী ২৪ অক্টোবর 'খ' ইউনিটে মানবিক বিভাগে ১৯৬৫ জন এবং ১ নভেম্বর 'গ ' ইউনিটে বাণিজ্য বিভাগে ৮৬৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবেন।  

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর