২১ এপ্রিল, ২০২২ ১৮:০৮

চবিতে থাকছে না দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ

চবি প্রতিনিধি

চবিতে থাকছে না দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ

ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) দ্বিতীয়বার ভর্তি পরীক্ষায় বসার সুযোগ থাকছে না। সম্প্রতি চবিতে এ নিয়ে ভর্তি পরীক্ষার্থীরা আন্দোলনও করেছে। তবে পূর্বের মতোই থাকছে পরীক্ষার সিলেবাস, হচ্ছে না সংক্ষিপ্ত।

বুধবার ভর্তি পরীক্ষার কোর কমিটির বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন কেন্দ্রীয় ভর্তি কমিটির সচিব ও একাডেমিক শাখার ডেপুটি রেজিস্ট্রার এসএম আকবর হোছাইন।

তিনি বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা আগের নিয়মেই হবে। অর্থাৎ যারা ২০১৯ সালে মাধ্যমিক ও ২০২১ সালে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে, তারাই অংশ নিতে পারবে। এছাড়া ভর্তি পরীক্ষার সিলেবাসও পূর্বের মতো থাকবে।

সভা সূত্রে জানা গেছে, সভায় ভর্তি কমিটির কয়েকজন সদস্য ও ডিন দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার পক্ষে মত দিলেও অধিকাংশ সদস্য দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার বিপক্ষে মত দেন। বিষয়টি নিয়ে বেশ কিছুক্ষণ শিক্ষকদের বাক-বিতণ্ডাও হয়। শেষ পর্যন্ত সেকেন্ড টাইম ভর্তি পরীক্ষার সুযোগ না রাখার সিদ্ধান্ত হয়।

সভায় উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার, উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক বেনু কুমার দে, ডিনবৃন্দ ও ভর্তি পরীক্ষার কোর কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

এর আগে, চবিতে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ রাখার জন্য ইউজিসি থেকে চিঠি পাঠানো হয়। একই সাথে চিঠিতে ভর্তি পরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাসে নেওয়ার বিষয়েও বলা হয়েছে। তবে আজকের সভায় দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা সুযোগ দেবে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর