১ ফেব্রুয়ারি, ২০২৩ ১৮:২৬

শিক্ষা ও গবেষণায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অগ্রগতির তথ্য জানালেন উপাচার্য

কুমিল্লা প্রতিনিধি

শিক্ষা ও গবেষণায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অগ্রগতির তথ্য জানালেন উপাচার্য

ওয়ার্ল্ড র‌্যাঙ্কিংয়ে ৩১৬ ধাপ এগিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়। বিশ্ব গবেষণা র‌্যাঙ্কিংয়ে আগের বছর ৬ জন শিক্ষক ছিলেন এবার তা ৬০ জনে দাঁড়িয়েছে। জাতীয় ফেলোশিপে গতবার ছিল ১৯ জন শিক্ষার্থী, এবার তা দাঁড়িয়েছে ৪১ জনে। শিক্ষা ও গবেষণায় এগিয়ে যাচ্ছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়।

বুধবার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন এসব তথ্য জানান। দায়িত্ব পালনের এক বছরপূর্তিতে সাংবাদিকদের সাথে মত বিনিময়কালে তিনি এসব তথ্য জানান।

উপাচার্য বলেন, এই বিশ্ববিদ্যালয়কে লিডিং বিশ্ববিদ্যালয় করতে ভিশন তৈরি করেছি। আধুনিক বিশ্ববিদ্যালয় গড়তে উচ্চমানসম্পন্ন শিক্ষা, গবেষণা ও কমিউনিটি এনগেজমেন্টের দিকে নজর দিয়েছি। এর সাথে শৃঙ্খলা, জবাবদিহিতা ও দুর্নীতিমুক্ত কাজের পরিবেশ তৈরিতে কাজ করছি।

উপাচার্য আরও বলেন, আমার শিক্ষার্থীরা হলে কলা-রুটি খেয়ে থাকবে আর আমি ভর্তি পরীক্ষা থেকে লাখ টাকা নিয়ে যাব, তা হতে পারে না। শিক্ষার্থীদের টাকা তাদের কল্যাণে ব্যয় করছি। একটি হলে কোটি টাকার নকল ফার্নিচার দেওয়া হয়েছিল আমি তা ফেরত দিয়েছি। সবার সহযোগিতা নিয়ে এই প্রতিষ্ঠানে একটি সুন্দর সংস্কৃতি চালু করতে চান বলে জানান উপাচার্য। 

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর