২২ মার্চ, ২০২৩ ২২:২৫

সিলেটের ৪ উপজেলাকে ভূমি-গৃহহীনমুক্ত ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, সিলেট:

সিলেটের ৪ উপজেলাকে ভূমি-গৃহহীনমুক্ত ঘোষণা

সিলেট জেলায় মাথা গোঁজার নিজস্ব ঠাঁই না থাকা আরও ৬শ’ ৬টি পরিবার নিজের করে পেয়েছে ঘর। প্রধানমন্ত্রীর দেওয়া উপহারে এসব পরিবারে স্থায়ী হলো সুখের হাসি। বুধবার ঘরগুলোর চাবি হস্তান্তর করা হয়। সকালে গণভবন থেকে ভার্চুয়ালি চাবি হস্তান্তর অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

এ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী সরাসরি দেশের দুটি উপজেলার সঙ্গে সিলেটের গোয়াইনঘাট উপজেলার নন্দিরগাঁও ইউনিয়নের নওয়াগাঁও আশ্রয়ণে আশ্রয় পাওয়া উপকারভোগীদের সঙ্গে মতবিনিময় করেন। 

দুপুরে নওয়াগাঁয়ে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিলেট জেলা প্রশাসক মো. মজিবর রহমান। প্রধান অতিথি ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি। বিশেষ অতিথি ছিলেন সিলেট বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন, সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান (বিপিএম-বার, পিপিএম-সেবা), সিলেট জেলা পুলিশ সুপার মো. আব্দুল্লাহ আল মামুন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দা জেবুন্নেছা হক, সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত শফিকুর রহমান চৌধুরী ও সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন।

জানা যায়, বুধবার তৃতীয় ধাপের অবশিষ্ট ও চতুর্থ ধাপে সিলেট জেলায় ভূমি ও গৃহহীন ৬শ’ ৬টি পরিবারকে আশ্রয়ণ প্রকল্পের ঘর দেওয়া হয়েছে। এর মধ্যে জেলার বালাগঞ্জে ১০২, বিয়ানীবাজারে ৪৫, বিশ্বনাথে ৪৩, কোম্পানীগঞ্জে ৩৫, ফেঞ্চুগঞ্জে ১২, গোলাপগঞ্জে ৩২, গোয়াইনঘাটে ১৭০, জৈন্তাপুরে ৩২, কানাইঘাটে ১৮, সিলেট সদরে ৪৪, জকিগঞ্জে ৫৬ ও দক্ষিণ সুরমায় ১৭টি ঘর উপহার দেওয়া হয়েছে।
এদিকে, আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাওয়ায় ইতোমধ্যে সিলেটের ৪টি জেলায় আর কেউ নেই গৃহহীন। উপজেলাগুলো হচ্ছে- ফেঞ্চুগঞ্জ, দক্ষিণ সুরমা, কানাইঘাট ও জৈন্তাপুর। সিলেটের এই চার উপজেলাকে ‘ভূমি ও গৃহহীনমুক্ত’ ঘোষণা করেন প্রধানমন্ত্রী।


বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর