২৫ মে, ২০২৩ ২১:৫৮

সিসিক নির্বাচন, স্বতন্ত্র ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল

নিজস্ব প্রতিবেদক, সিলেট:

সিসিক নির্বাচন, স্বতন্ত্র ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে দলীয় চার প্রার্থীসহ ৬ মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেছেন নির্বাচন কমিশন। বাতিল হয়েছে পাঁচ স্বতন্ত্র প্রার্থীর। 

বৃহস্পতিবার যাচাই-বাছাই শেষে সিলেট আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র সংক্রান্ত ঘোষণা দেন রিটার্নিং কর্মকর্তা মো. ফয়সল কাদির। 

মনোনয়ন বৈধ হওয়া প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের মো. আনোয়ারুজ্জামান চৌধুরী, জাতীয় পার্টির নজরুল ইসলাম বাবুল, ইসলামী আন্দোলন বাংলাদেশের হাফিজ মাওলানা মাহমুদুল হাসান, জাকের পার্টির মো. জহিরুল আলম, স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আবদুল হানিফ কুটু ও মো. ছালাহ উদ্দিন রিমন।

মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা হলেন- স্বতন্ত্র প্রার্থী সামছুন নুর তালুকদার, মোহাম্মদ আব্দুল মান্নান খান, মাওলানা জাহিদ উদ্দিন, মো. শাহজাহান মিয়া ও মোশতাক আহমেদ রউফ মোস্তফা।

সংশ্লিষ্ট সূত্র জানায়, স্বতন্ত্র প্রার্থীরা মনোনয়নপত্রের সাথে ৩শ’ ভোটারের স্বাক্ষর যুক্ত একটি তালিকা জমা দিতে হয়েছে। এর মধ্যে সামছুন নুর তালুকদারের দেওয়া তালিকায় দুই জন মৃত ভোটার, একজনের স্বাক্ষর না থাকায় তার মনোনয়ন বাতিল হয়। মো. আবদুল মান্নান খানের তালিকায় একজন বালাগঞ্জ উপজেলার ও একজন চট্টগ্রামের ভোটারের স্বাক্ষর, মাওলানা জাহিদ উদ্দিনের তালিকায় সংযুক্ত তালিকায় একজন বালাগঞ্জের ভোটার ও অপর একজন সাক্ষর দেননি বলে দাবি করায় তার প্রার্থীতা বাতিল হয়। সম্পদ বিবরণী ও আয়করের রিটার্ন কপি জমা না দেওয়ায় মো. শাহজাহান মিয়া ও মোস্তফা আহমেদ রউফ মোস্তফার মনোনয়ন বাতিল করা হয়। 

রিটার্নিং কর্মকর্তা মো. ফয়সল কাদির জানান, যাদের মনোনয়ন বাতিল হয়েছে তারা আগামী তিন দিনের মধ্যে আপিল করতে পারবেন।

বিডি প্রতিদিন/এএম

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর