১২ ডিসেম্বর, ২০২৩ ১৯:৩৬

চট্টগ্রামে পিয়াজের বাজার নিয়ন্ত্রণে অভিযান

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে পিয়াজের বাজার নিয়ন্ত্রণে অভিযান

পিয়াজের বাজার নিয়ন্ত্রণে চট্টগ্রাম জেলা প্রশাসনের পাঁচজন নির্বাহী ম্যাজিস্ট্রেট সাঁড়াশি অভিযান পরিচালনা করেছেন। মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত নগরের চাক্তাই, রেয়াজুদ্দিন বাজার, দুই নং গেইটের কর্ণফুলী মার্কেট, পাহাড়তলী বাজার ও আগ্রাবাদের চৌমুহনী এলাকার কর্ণফুলী মার্কেটে এ  অভিযান পরিচালনা করা হয়। পেঁয়াজের মূল্য, মজুদ পর্যবেক্ষণ ও পাইকারি থেকে খুচরা বাজার নিয়ন্ত্রণে জেলা প্রশাসন এ অভিযান পরিচালনা করেছে।

জানা যায়, জেলা প্রশাসনের সিনিয়র সহকারি কমিশনার তৌহিদুল ইসলাম  নগরের আগ্রাবাদের চৌমুহনী এলাকার কর্ণফুলী মার্কেটে অভিযান পরিচালনা করে ৫০টির বেশি দোকানদারকে সর্তক করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক নগরের ২নং গেইটের কর্ণফুলী বাজারে অভিযান পরিচালনা করে বাজারে ক্রয়-বিক্রয় রসিদ সংরক্ষণ না করা ও উচ্চমূল্যে পেঁয়াজ বিক্রির দায়ে সাকিব স্টোরকে ৫ হাজার, ফিরোজ স্টোরকে ৫ হাজার, আবদুল হাকিম স্টোরকে ১০ হাজার, খাজা স্টোরকে ১০ হাজার টাকা জরিমানা করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট রাকিবুল ইসলাম নগরের চাক্তাই এলাকায় অভিযান পরিচালনা করে এক মামলায় ১০ হাজার টাকা জরিমানা করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট হিমাদ্রী খ্রীসা পাহাড়তলী বাজারে অভিযান পরিচালনা করে ৮ মামলায় ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট ফেরদৌস আরা নগরের কাজীর দেউড়ি বাজারে অভিযান পরিচালনা করে ৩ মামলায় ৬ হাজার টাকা জরিমানা আদায় করেন।   

নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ খায়রুল ইসলাম চৌধুরী এদিকে নগরের রেয়াজুদ্দিন বাজারে অভিযান পরিচালনা করে বেশি দামে পেঁয়াজ বিক্রি করায় দুই দোকানিকে ৮ হাজার টাকা জরিমানা আদায় করেন।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রে মো. উমর ফারুক বলেন, পিয়াজের মূল্য ও মজুদ পর্যবেক্ষণ ও নিয়ন্ত্রণে জেলা প্রশাসনের পাঁচজন নির্বাহী ম্যাজিস্ট্রেট একযোগে নগরের ছয়টি বাজারে অভিযান পরিচালনা করেন। বাজারে জরিমানা আদায়ের পাশাপাশি ব্যবসায়ীদের সতর্কও করা হয়। জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে। নির্বাহী ম্যাজিস্ট্রেট রাকিবুল ইসলাম বলেন, অতিরিক্ত মূল্যে পেয়াজ বিক্রি করা যাবে না। ব্যবসায়ীদের এ বার্তাই দেয়া হয়েছে। একই সঙ্গে ক্রেতাদের প্রতিও অনুরোধ তারা যেন এক কেজির বেশি পিয়াজ ক্রয় না করেন।           

বিডি প্রতিদিন/এএম

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর