Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ জুন, ২০১৯ ২২:১২
আপডেট : ১৯ জুন, ২০১৯ ২২:১৮

গার্মেন্টস কর্মকর্তার উপর থুথু ফেলার জেরে অর্ধশতাধিক গাড়ি ভাঙচুর

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি :

গার্মেন্টস কর্মকর্তার উপর থুথু ফেলার জেরে অর্ধশতাধিক গাড়ি ভাঙচুর

সিদ্ধিরগঞ্জে আদমজী ইপিজেডে মামুন নামে এক গার্মেন্টস কর্মকর্তার শরীরে অসাবধানতাবশত থুথু ফেলায় অর্ধশতাধিক গাড়ি ভাঙচুর করেছে পোশাক শ্রমিকরা। বুধবার সন্ধ্যা সাড়ে ৭টায় আদমজী ইপিজেডে এ ঘটনা ঘটে। এ ঘটনায় অন্তত ১০ জন গুরুতর আহত হয়েছে।

আদমজী ইপিজেডের নিরাপত্তা ব্যবস্থার নিষ্ক্রিয়তায় শ্রমিকরা একের পর এক অর্ধশতাধিক গাড়ি ভাংচুর করলেও তাদের বাধা দেয়নি নিরাপত্তাকর্মীরা। এতে আদমজী ইপিজেডের প্রতিষ্ঠান মালিক ও কর্মকর্তাদের মধ্যে ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে। এ ব্যাপারে ব্যবসায়ীরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

আদমজী ইপিজেডের শ্রমিকরা জানায়, মঙ্গলবার সন্ধ্যায় কারখানা থেকে বের হয়ে রাস্তার পাশে সারিবদ্ধ মিনিবাসগুলোর পাশ দিয়ে হেঁটে যাওয়ার সময় গাড়িতে থাকা এক পোশাক শ্রমিক অসাবধানতাবশত থুথু ফেললে ঐ  গার্মেন্টস কর্মকর্তার শরীরে তা পড়ে। এ ঘটনায় বুধবার সন্ধ্যায় গার্মেন্টস কর্মকর্তা মামুন ও নাসিরের নেতৃত্বে প্রায় দেড় শতাধিক পোশাক শ্রমিক ইট ও লাঠিসোটা নিয়ে রাস্তার পাশে পার্কিং করা অর্ধশতাধিক গাড়ি ভাঙচুর করে। হামলার সময় গাড়িতে থাকা প্রায় ১০ জন শ্রমিক আহত হয়।

খবর পেয়ে র‌্যাব-১১, সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ ও শিল্প পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সিদ্ধিরগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মীর শাহীন শাহ পারভেজ জানায়, মঙ্গলবার এক শ্রমিক থুথু ফেললে গার্মেন্টস কর্মকর্তা মামুন ও স্টোর কিপার নাসিরের নের্তৃত্বে বিক্ষুব্ধ শ্রমিকরা গাড়িগুলো ভাঙচুর করে। শ্রমিকদের কাছ থেকে খবর পেয়ে পুলিশ ও র‌্যাব ঘটনাস্থলে আসার পর মামুন ও নাসিরসহ তার সহযোগীরা পালিয়ে যায়। 

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য