১৭ নভেম্বর, ২০১৯ ২১:৩৪

ঘুষ নেয়া দ্রুত বিচার ট্রাইব্যুনালের সেই সেরেস্তা সহকারী বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

ঘুষ নেয়া দ্রুত বিচার ট্রাইব্যুনালের সেই সেরেস্তা সহকারী বরখাস্ত

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ঘুষ চাওয়া ও নেওয়ার ভিডিও ভাইরাল হওয়ার পর বরিশাল দ্রুত বিচার ট্রাইব্যুনালের সেই সেরেস্তা সহকারী রেখা রানী দাসকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

রবিবার বিকেলে সেরেস্তা সহকারী রেখা রানী দাসকে সাময়িক বরখাস্ত করা হয় বলে নিশ্চিত করেছেন জেলা জজ আদালতের আইন কর্মকর্তা (পাবলিক প্রসিকিউটর) অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর। 

এর আগে, ঝালকাঠীর নলছিটি পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মনিরুজ্জামান মনির গত ৭ নভেম্বর একটি মামলায় জামিননামার নকল কপি তুলতে নিয়মানুযায়ী কোর্ট ফি'সহ দ্রুত বিচার ট্রাইব্যুনালে আবেদন করেন। এ সময় ওই ট্রাইব্যুনালের সেরেস্তা সহকারী রেখা রানী তার কাছে ১ হাজার টাকা দাবি করেন। মনির কৌশলে তার কাছে টাকা চাওয়ার দৃশ্য গোপনে ভিডিও করেন। ওই সময় অন্য একজন মহুরী রেখা রানীকে ৪শ’ টাকা উৎকোচ দেয়। যা ওই ভিডিওতে ধারণ করা হয়। এ সংক্রান্ত একটি ভিডিও ক্লিপ গত শুক্রবার ইউটিউবে ভাইরাল হয়। 

দুই দিনের সরকারি ছুটি শেষে রবিবার বরিশাল আদালতপাড়ায় রেখা রানীর ঘুষ চাওয়া-নেওয়ার বিয়ষটি ছিলো সবার মুখে মুখে। ব্যাপক সমালোচনার মুখে রবিবার দুপুরে রেখাকে সাময়িক বরখাস্তের অফিস আদেশ জারি হলেও প্রকাশ পায় বিকেলে। 

রেখা রানী দাস বিগত চার দলীয় জোট সরকারের সময়ে দ্রুত বিচার ট্রাইব্যুনালে অফিস সহায়ক (পিওন) পদে চাকরিতে যোগ দেন। পরে দুই দফায় পদোন্নতি পেয়ে পর্যায়ক্রমে প্রসেস সার্ভার ও সেরেস্তা সহকারী হন তিনি। 

বিডি-প্রতিদিন/মাহবুব 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর