১১ ডিসেম্বর, ২০১৯ ১৭:৫৮
নানা আয়োজনে জাতীয় ভ্যাট দিবস পালিত

বরিশালে ১০ সর্বোচ্চ ভ্যাটদাতাকে সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে ১০ সর্বোচ্চ ভ্যাটদাতাকে সংবর্ধনা

‘ভ্যাট দিচ্ছে জনগণ, দেশের হচ্ছে উন্নয়ন’ শ্লোগান নিয়ে বরিশালে নানা আয়োজনে জাতীয় ভ্যাট দিবস পালিত হয়েছে। আজ বুধবার সকালে নগরীর গোঁড়াচাঁদ দাস রোডের কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কার্যালয় চত্ত্বরে বেলুন-ফেস্টুন ও পায়রা উড়িয়ে দিবসের উদ্বোধন করেন কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট খুলনা বিভাগের কমিশনার মো. মোস্তবা আলীসহ অতিথিরা। 

উদ্বোধন শেষে সেখান থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে নগরীর বান্দ রোডের গ্র্যান্ড পার্ক হোটেল চত্ত্বরে গিয়ে শেষ হয়। 

পরে গ্র্যান্ডপার্ক হোটেলের বলরুমে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট খুলনা বিভাগের কমিশনার মো. মোস্তবা আলীর সভাপতিত্বে এক অনুষ্ঠানে সর্বোচ্চ ভ্যাট প্রদানকারীদের সম্মাননা প্রদান করা হয়। 

অনুষ্ঠানে অতিথি ছিলেন মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান ও বরিশাল অঞ্চলের কর কমিশনার মো. খাইরুল ইসলামসহ অন্যান্যরা। 

অনুষ্ঠানে জানানো হয়, এবার খুলনা বিভাগে উদ্যোক্তা, উৎপাদন ও সেবা ক্যাটাগরীতে ১৯ জন সর্বোচ্চ ভ্যাটদাতা নির্বাচিত হয়েছেন। এর মধ্যে বরিশাল বিভাগের ১০জন সর্বোচ্চ ভ্যাটদাতা রয়েছেন। অনুষ্ঠানে বরিশালের সর্বোচ্চ ভ্যাটদাতা ১০ জনকে ক্রেস্ট দিয়ে সংবর্ধিত করা হয়। 

অনুষ্ঠানে রাজস্ব বাড়াতে এবং অপচয় রোধে ইলেক্ট্রনিক ফিসক্যাল ডিভাইস (ইএফডি) এবং মোবাইল অ্যাপসের মাধ্যমে ভ্যাট পরিশোধে ব্যবসায়ীদের উৎসাহিত করা হয়।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর