১৪ ডিসেম্বর, ২০১৯ ০৮:১০

খুলনায় রাষ্ট্রায়ত্ত পাটকলগুলোতে শ্রমিকদের আমরণ অনশন স্থগিত

অনলাইন ডেস্ক


খুলনায় রাষ্ট্রায়ত্ত পাটকলগুলোতে শ্রমিকদের আমরণ অনশন স্থগিত

খুলনাঞ্চলের রাষ্ট্রায়ত্ত পাটকলগুলোতে শ্রমিকদের আমরণ অনশন তিন দিনের জন্য স্থগিত করা হয়েছে। শুক্রবার দিবাগত রাত সোয়া ১টায় শ্রমিক নেতাদের দেওয়া তিনদিনের স্থগিতাদেশ মেনে নেয় সাধারণ শ্রমিকরা। তবে প্যান্ডেল স্টেজ সব ঠিক থাকবে বলে পাটকল শ্রমিক নেতারা জানান।

প্লাটিনাম জুট মিলের সিবিএ সভাপতি শাহানা শারমিন বলেন, ১৫ ডিসেম্বরের সভায় দাবি বাস্তবায়ন না হলে ১৭ ডিসেম্বর থেকে আবারো অনশন পালন করা হবে।

প্লাটিনাম জুট মিলের সিবিএ সাধারণ সম্পাদক হুমায়ুন কবির জানান, শ্রম প্রতিমন্ত্রীর আশ্বাসের প্রেক্ষিতে আমরণ অনশন কর্মসূচি আপাতত স্থগিত করা হয়েছে। দাবি পূরণ না হলে ১৭ ডিসেম্বর থেকে আবারও আমরণ অনশন কর্মসূচি শুরু করা হবে।

অনশন স্থগিত হওয়ার পর খালিশপুরের বিআইডিসি সড়ক থেকে অনশনরত সকল শ্রমিকরা ঘরে ফিরে গেছেন।

এর আগে মজুরি কমিশন বাস্তবায়নসহ ১১ দফা দাবিতে রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকদের চলমান অনশন কর্মসূচি ১৬ ডিসেম্বর পর্যন্ত স্থগিত করার আহবান জানান শ্রম প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান।

উল্লেখ্য, খুলনায়  অনশনে থাকা অবস্থায় অসুস্থ হয়ে মারা যান প্লাটিনাম জুবলি জুটমিলের শ্রমিক আব্দুস সাত্তার। শুক্রবার সকাল সাড়ে ১০টায় অনশনস্থলে অনুষ্ঠিত হয় তার জানাজা। এতে বিভিন্ন রাজনৈতিক দলের নেতা ও শোকার্ত শ্রমিকরা অংশ নেয়। সকালে লাশ অনশনস্থল আনা হলে সেখানে সাধারণ শ্রমিকদের মধ্যে হৃদয়বিদারক পরিবেশ তৈরি হয়। সহকর্মীদের অনেকে কান্নায় ভেঙে পড়েন। 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর