২৬ জানুয়ারি, ২০২০ ১৮:৩১

মোংলা বন্দরে এখনো জারি হয়নি ‘করোনা ভাইরাস’ সতর্কতা

বাগেরহাট প্রতিনিধি :

মোংলা বন্দরে এখনো জারি হয়নি ‘করোনা ভাইরাস’ সতর্কতা

চীনে ভয়াবহ আকারে ‘করোনা ভাইরাস’ সংক্রমণের ফলে দেশে আতঙ্ক তৈরি হলেও মোংলা আন্তর্জাতিক সমুদ্র বন্দরে এখনো জারি করা হয়নি কোন সতর্কতা। রবিবার বিকেল ৫টায় মোংলা বন্দর কর্তৃপক্ষের সহকারী নিরাপত্তা কর্মকর্তা মো. আইয়ূব আলী এ তথ্য নিশ্চিত করেছেন। তার ভাষ্য, স্বাস্থ্য বিভাগ থেকে কোন নির্দেশনা না আসায় তারা এখনই কোন সতর্কতা জারি করবে না। 

মোংলা বন্দরের সাথে জড়িত ব্যবসায়ীরা জানিয়েছেন, এ বন্দরে করোনা ভাইরাসের ফলে এখনই সতর্কতা জারি করা উচিত। বাংলাদেশ শিপিং এজেন্ট অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান ক্যাপ্টেন মো. রফিকুল ইসলাম বলেন, ‘মোংলা বন্দরে যেহেতু বেশির ভাগ পণ্যবাহী জাহাজই আসে চীন থেকে সুতরাং আমরা করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকিতে আছি। এ ভাইরাস একবার এ বন্দরে ঢুকে পড়লে তার শনাক্ত করার ডিভাইসও নেই, তাই এখনই মোংলা বন্দর কর্তৃপক্ষকে ব্যবস্থা নেওয়ার অনুরোধ করেন তিনি।’

মোংলা বন্দর হাসপাতালের প্রধান চিকিৎসা কর্মকর্তা ডা. আব্দুল হামিদ বলেন, ভাইরাস সংক্রামণের বিষয়টি আমি দেখি না, এটা বন্দর স্বাস্থ্য কর্মকর্তা দেখেন। আমি শুধু বন্দরে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের নিয়মিত চিকিৎসা দিয়ে থাকি। এবিষয়ে জানতে চাইলে বন্দর স্বাস্থ্য কর্মকর্তা ডা. সুফিয়া বেগমের কোনও মন্তব্য পাওয়া যায়নি।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর