শিরোনাম
প্রকাশ : ৮ জানুয়ারি, ২০২১ ১৬:৩০
প্রিন্ট করুন printer

রাজশাহীতে অটোরিকশার বর্ধিত ভাড়া স্থগিত

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:

রাজশাহীতে অটোরিকশার বর্ধিত ভাড়া স্থগিত

রাজশাহী মহানগর ইজিবাইক মালিক শ্রমিক সমবায় সমিতির বাড়িয়ে দেওয়া ভাড়া আপাতত স্থগিত করা হয়েছে। আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত অটোরিকশার চালকদের আগের ভাড়াই আদায় করতে হবে। বৃহস্পতিবার বিকালে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) অটোরিকশা নিয়ন্ত্রণ কমিটির সভায় এই ঘোষণা দেন মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। নগর ভবনে সভাটি অনুষ্ঠিত হয়। রাসিক কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।

রাসিক কর্তৃপক্ষ আরও জানায়, সভার সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত যাত্রীদের কাছ থেকে পূর্বের ভাড়া আদায় করতে হবে। এর মধ্যে সবার সঙ্গে আলোচনা করে যৌক্তিক ভাড়া নির্ধারণ করবে রাসিক। তারপর রাসিকের অনুমোদিত সেই ভাড়ার তালিকা যাত্রীদের জন্য সব অটোরিকশায় প্রদর্শনের ব্যবস্থা করতে হবে বলেও সভা সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

এর আগে গত ১৮ ডিসেম্বর রাজশাহী ইজিবাইক মালিক শ্রমিক কল্যাণ সমবায় সমিতি সংবাদ সম্মেলন করে পয়লা জানুয়ারি থেকে ভাড়া বাড়ানোর ঘোষণা দেয়। সংগঠনটি নগরীর প্রতিটি রুটে আগের ভাড়ার সঙ্গে তিন টাকা বৃদ্ধির ঘোষণা দেয়। তবে সর্বনিম্ন এক কিলোমিটারের মধ্যে অটো ভাড়া পাঁচ টাকাই রাখা হয়। ঘোষণা অনুযায়ী বছরের প্রথম দিন থেকেই বাড়তি ভাড়া আদায় শুরু হয়।

এদিকে প্রশাসন ও নগর সংস্থার সিদ্ধান্ত ছাড়াই ভাড়া বাড়ানোর কারণে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখান যাত্রীরা। হঠাৎ করেই বাড়তি ভাড়া চেয়ে বসায় অনেকে বাগবিতণ্ডায় জড়িয়ে পড়েন অটোরিকশার চালকদের সঙ্গে। সাধারণ যাত্রীরা এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছিলেন। অবশেষে রাসিক অটোরিকশার বাড়তি ভাড়া স্থগিত করল।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর