শিরোনাম
২৩ জানুয়ারি, ২০২১ ১৪:০১

বরিশালে বাড়ির কাগজ পেয়ে খুশি ১ হাজার ৯টি পরিবার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে বাড়ির কাগজ পেয়ে খুশি ১ হাজার ৯টি পরিবার

বরিশাল জেলার ১০ উপজেলায় ভূমি ও গৃহহীন ১ হাজার ৯টি পরিবারকে ২ শতাংশ খাস জমিসহ সরকারের দেয়া নতুন নির্মিত সেমিপাকা ঘরের কাগজপত্র হস্তান্তর করা হয়েছে। 

শনিবার সকাল সোয়া ১১টায় বরিশাল সদর উপজেলা পরিষদের হলরুমে সদর আসনের এমপি ও পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক, সিটি মেয়র সাদিক আবদুল্লাহ, বিভাগীয় কমিশনার ড. অমিতাভ সরকার, জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার এবং জেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক তালুকদার মো. ইউনুস সদর উপজেলার ১৫৭টি জমি ও গৃহহীন পরিবারের মাঝে ঘর সহ জমির কাগজপত্র তুলে দেন।

জেলা প্রশাসন সূত্র জানায়, জেলার ১০ উপজেলায় ভূমি ও গৃহহীন ১ হাজার ৯টি পরিবারের মাঝে ঘরসহ জমির কাগজপত্র হস্তান্তর করা হয়েছে। পর্যায়ক্রমে জেলায় মোট ১হাজার ৫’শ ৫৬টি ঘর ও জমির দলিল বিতরণ করা হবে। ২ শতাংশ খাস জমির উপর প্রতিটি ঘর নির্মাণে ব্যয় হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। ২৯৪ বর্গফুট আয়তনের প্রতিটি ঘরে দুটি শয়ন কক্ষ, একটি রান্নাঘর এবং একটি বাথরুম টয়লেটের ব্যবস্থা রয়েছে। 

সরকারিভাবে এই আশ্রয়ন প্রকল্পে বিদ্যুত এবং সুপেয় পানির ব্যবস্থা করা হয়েছে। প্রতিটি ঘরের সামনে সবজী চাষ এবং হাঁস-মুরগী পালনসহ আয়বর্ধক ব্যবস্থা রাখা হয়েছে। জমিসহ ঘর পেয়ে খুশি ভূমি ও গৃহহীনরা। তারা প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। 

মুজিববর্ষে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী প্রকৃত ভূমি ও গৃহহীনদের হাতে জমিসহ ঘর বুঝিয়ে দিতে পেরে খুশি জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। এতে নিয়মের কোন ব্যতয় হয়নি বলে দাবি তার। 

সারা দেশে ঘরসহ জমির কাগজ হস্তান্তর অনুষ্ঠানে গণভবন থেকে বরিশালেও ভিডিও কনফারেন্সে সংযুক্ত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর