৭ মার্চ, ২০২১ ১১:৫৩

মানবপাচারে নৃত্যশিল্পী ইভানের মামলায় প্রতিবেদন ২৪ মার্চ

অনলাইন ডেস্ক

মানবপাচারে নৃত্যশিল্পী ইভানের মামলায় প্রতিবেদন ২৪ মার্চ

ইভান শাহরিয়ার সোহাগ

নৃত্যশিল্পী ও কোরিওগ্রাফার ইভান শাহরিয়ার সোহাগের বিরুদ্ধে মানবপাচার আইনের মামলায় তদন্ত প্রতিবেদন দাখিল পিছিয়ে গেছে। প্রতিবেদন দাখিল করতে নতুন করে আগামী ২৪ মার্চ নির্ধারণ করা হয়েছে।

রবিবার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু মামলার তদন্ত সংস্থা সিআইডি প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম বেগম ইয়াসমিন আরা নতুন এই দিন ধার্য করেন।

দুবাই পুলিশের দেওয়া তথ্যের ভিত্তিতে আজম খান নামের এক ব্যক্তি ও তার চার সহযোগীর নামে ২০২০ সালের ২ জুলাই মানবপাচার আইনে লালবাগ থানায় একটি মামলা করেন সিআইডির সহকারী পুলিশ সুপার মৃণাল কান্তি শাহ। পরে তাদেরকে গ্রেফতার করা হয়। এরপর আজম ও অন্যদের দেওয়া তথ্যের ভিত্তিতে নৃত্যশিল্পী ইভানকে গত বছরের ১১ সেপ্টেম্বর গ্রেফতার করে সিআইডি। পরে তাকে রিমান্ডে নেওয়া হয়।

এদিকে মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষ না হওয়া পর্যন্ত ইভানকে কারাগারে আটক রাখার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার অন্য আসামিরা হলেন আলামিন হোসেন ওরফে ডায়মন্ড (২৬), স্বপন হোসেন (২৮), আজম খান (৪৫), নাজিম (৩৬), এরশাদ, নির্মল দাস, আলমগীর, আমান ও শুভ।

মামলার এজাহারে বলা হয়, আজম খান, তার দুই ভাই ও আসামিরা দুবাইয়ের হোটেল ও ড্যান্স বারে মেয়েদের যৌনকর্মে বাধ্য করতেন। তাদের প্রতিনিধিরা দেশের বিভিন্ন নাচের ক্লাব বা সংগঠন থেকে মেয়েদের সংগ্রহ করে কাজ দেওয়ার নামে তাদের দুবাই পাঠাচ্ছিলেন। আজম খান এবং তার দুই প্রতিনিধি নির্মল সরকার ও মো. ইয়াছিন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর