শিরোনাম
২ অক্টোবর, ২০২২ ২১:৪৫

বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ : খায়রুজ্জামান লিটন

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ : খায়রুজ্জামান লিটন

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ। সব ধর্মের মানুষ সমান অধিকার নিয়ে থাকবে। যার স্বপ্ন দেখেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বীর মুক্তিযোদ্ধারা ও মুক্তিকামী মানুষেরা। 

তিনি বলেন, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই একই পথে হাঁটছেন। আমি মনে করি, যতদিন আমরা এভাবে একসঙ্গে থাকবো, একে অন্যের উৎসবে যাবো, শরিক হবো। এই অসাম্প্রদায়িক চেতনা নিয়ে আমরা যতদিন থাকবো, ততদিন বাংলাদেশকে কেউ হারাতে পারবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অদম্য গতিতে সামনের দিকে এগিয়ে যাবে। 

আজ বিকালে রাজধানীর ওয়ারী হেয়ার স্ট্রিট রবিদাস পাড়ায় প্রথমবারের শারদীয় দুর্গাপূজা মহা সপ্তমীর দিনে তিনি এ কথা বলেন। 

হিন্দু সম্প্রদায়ের মধ্যে সবচেয়ে অবহেলিত ও অনগ্রসর রবিদাস সম্প্রদায়। ঢাকার ওয়ারীতে হেয়ার ষ্ট্রিট রবিদাস পাড়ায় এই প্রথম বারের মতো বিপুল উৎসাহ উদ্দীপনার বর্ণাঢ্য আয়োজনে উদযাপিত হচ্ছে শারদীয় দুর্গাপূজা। ঢাকা ওয়ারী রবিদাস হিন্দু কল্যাণ সংঘের আয়োজিত দুর্গোৎসবে রবিবার সন্ধ্যায় মহা সপ্তমীর শুভেচ্ছা বিনিময় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। 

অনুষ্ঠানে যোগ দিয়ে শুভেচ্ছা বিনিময় করেন এবং সেখানকার জরার্জীন মন্দিরটি সংস্কারে সহযোগিতা প্রদান অব্যাহত থাকবে বলে জানান রাসিক মেয়র।  

শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে ঢাকা ওয়ারী রবিদাস হিন্দু কল্যাণ সংঘের সভাপতি মরণ চাঁদ রবিদাস, সাধারণ সম্পাদক দীপক রবিদাস, বীর মুক্তিযোদ্ধা ও বঙ্গমাতা পুরস্কারপ্রাপ্ত নেত্রী আশালতা বৈদ্যসহ অন্যান্য নেতৃবৃন্দ ও গণ্যমান্য উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর