৩০ নভেম্বর, ২০২২ ১১:২৩

ট্যানারি শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষায় দ্রুত হাসপাতাল স্থাপনের দাবি

অনলাইন ডেস্ক

ট্যানারি শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষায় দ্রুত হাসপাতাল স্থাপনের দাবি

ট্যানারি শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষায় দ্রুত হাসপাতাল স্থাপনের দাবি জানিয়েছে ট্যানারী ওয়ার্কার্স ইউনিয়ন ও সলিডারিটি সেন্টার-বাংলাদেশ অফিস। গতকাল বাংলাদেশ লেবার রাইটস জার্নালিস্ট ফোরামের সহযোগিতায় বাংলাদেশ প্রেস কাউন্সিল কনফারেন্স হলরুম প্রেস ব্রিফিংয়ে এ দাবি জানানো হয়।

ট্যানারী ওয়ার্কার্স ইউনিয়নের সভাপতি আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে ও সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের সাবেক বিভাগীয় প্রধান ডা. বেলাল আহমেদ। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ লেবার রাইটস জার্নালিস্ট ফোরামের সভাপতি কাজী আবদুল হান্নান, বাংলাদেশ সংবাদ সংস্থার সাবেক ব্যবস্থাপনা পরিচালক আজিজুল ইসলাম ভুইয়া এবং বাংলাদেশের আলো’র সম্পাদক মফিজুর রহমান খান (বাবু)। সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন সলিডারিটি সেন্টার- বাংলাদেশ অফিস-এর প্রোগ্রাম অফিসার মোহাম্মদ নজরুল ইসলাম। আলোচনায় অংশ নেন ট্যানারী ওয়ার্কার্স ইউনিয়ন এর সাধারণ সম্পাদক আবদুল মালেক এবং বাংলাদেশ লেবার রাইটস জার্নালিস্ট ফোরামের সাধারণ সম্পাদক আতাউর রহমান। 

বাংলাদেশ লেবার রাইটস জার্নালিস্ট ফোরামের সভাপতি কাজী আবদুল হান্নান উপস্থিত সাংবাদিকদেরকে চামড়া শিল্পের শ্রমিকদের স্বাস্থ্যঝুঁকি সম্পর্কিত সংবাদ নিয়মিত প্রকাশ করার আহ্বান জানান। 

সভাপতির বক্তব্যে ট্যানারী ওয়ার্কার্স ইউনিয়নের সভাপতি আবুল কালাম আজাদ বলেন, সাংবাদিকগণ চামড়া শিল্পনগরী পরিদর্শন করে সঠিক চিত্র মিডিয়ায় তুলে ধরতে পারেন। হাসপাতাল প্রতিষ্ঠার বিষয়ে শ্রমিকদের দাবির প্রতি সাংবাদিকদের অকুণ্ঠ সমর্থন এই দাবি পূরণে সহায়ক হবে বলে তিনি উল্লেখ করেন। একটি পূর্ণাঙ্গ হাসপাতাল প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত ট্যানারী ওয়ার্কার্স ইউনিয়নের ব্যবস্থাপনায় বিসিক-এর তত্ত্বাবধানে এক জন এমবিবিএস ডাক্তার, দুই জন নার্স ও মেডিকেল পরীক্ষার ব্যবস্থা রেখে একটি স্থায়ী স্বাস্থ্যসেবা কেন্দ্র স্থাপনে এগিয়ে আসার জন্য তিনি সরকার ও মালিক পক্ষের নিকট আহ্বান জানান।  

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর