৩০ নভেম্বর, ২০২২ ১৬:০১

সরকারের শর্ত দেয়ার দিন শেষ, এখন শর্ত দেবে বিএনপি: গয়েশ্বর চন্দ্র রায়

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

সরকারের শর্ত দেয়ার দিন শেষ, এখন শর্ত দেবে বিএনপি: গয়েশ্বর চন্দ্র রায়

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, ১০ ডিসেম্বর ঢাকায় অবস্থান ধর্মঘট হবে না, হবে সমাবেশ। এখানে জানিয়ে দেয়া হবে এ সরকার কবে যাবে, কিভাবে যাবে। সরকার হয় মোকাবেলা করবে, না হয় পদত্যাগ করবে।

সারাদেশে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা ও গ্রেফতারের প্রতিবাদে বরিশাল মহানগর বিএনপির উদ্যোগে বুধবার দুপুরে নগরীর সদর রোডের দলীয় কার্যালয়ের সামনে এক বিক্ষোভ সমাবেশে এ কথা বলেন তিনি।

মহানগর বিএনপির আহবায়ক মনিরুজ্জামান ফারুকের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে গয়েশ্বর চন্দ্র রায় আরও বলেন, আমরা সমাবেশ করবো পল্টনে। সরকার সোহরাওয়ার্দী উদ্যানে চাইনি। সোহরাওয়ার্দী উদ্যানের অনুমতি পত্র পাঠিয়ে দিয়েছে অফিসে। এটা একটি নাটক। বিএনপি অফিসে কোনো দিন কোন অনুমতির কাগজ পাঠায়নি। সাথে দিয়েছে ২৬টা শর্ত। 

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, তাদের (সরকারের) শর্ত দেয়ার দিন শেষ, এখন শর্ত দেবে বিএনপি। ঢাকায় সমাবেশে নেতাকর্মীকে বাধা দেয়ার চেষ্টা করবেন না। যারা দূর থেকে আসবেন অকারণে তাদের গাড়ি-ঘোড়া আটকাবেন না। বিএনপি নেতাকর্মীদের বাড়ি বাড়ি হানা দেওয়া বন্ধ করুন। তা না হলে আমরা মুক্তিযুদ্ধের সময় পাক বাহিনীর ঘাঁটিতে যেভাবে হানা দিয়েছি, সে রকম হানা দেওয়ার জন্য আমরা প্রস্তুত থাকবো। 

ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে গয়েশ্বর চন্দ্র রায় আরও বলেন, তিনি প্রতিদিন বলেন খেলা হবে খেলা হবে। যারা দিনের ভোট রাতে কাটে তাদের সাথে বিএনপি খেলে না। যেদিন দিনের ভোট দিনে হবে, জনগণ যাকে খুশি ভোট দিতে পারবে, সেদিন আপনাদের সাথে খেলা হবে। আনাড়ি প্লেয়ারের সাথে বিএনপি খেলেনা। 

অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি ছিলেন, বিএনপি কেন্দ্রীয় কমিটি বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন ও সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান। মহানগর বিএনপির সদস্য সচিব মীর জাহিদুল কবিরের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, কেন্দ্রীয় বিএনপির সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, আবু নাসের মোহাম্মদ রহমতউল্লাহ, জেলা বিএনপি (দক্ষিণ) আহবায়ক আবুল হোসেন খান, সদস্য সচিব আবুল কালাম শাহিন, জেলা বিএনপির (উত্তর) আহবায়ক দেওয়ান মোহাম্মদ শহীদুল্লাহ ও সদস্য সচিব মিজানুর রহমান মুকুল সহ অন্যান্যরা। 

এর আগে বিভিন্ন স্থান থেকে খন্ড খন্ড মিছিল দলীয় কার্যালয় গিয়ে সমবেত হয়। বিএনপির সমাবেশ উপলক্ষে সদর রোড সহ আশপাশ এলাকায় মোতায়েন ছিলো বিপুল সংখ্যক পুলিশ।

বিডি প্রতিদিন/এএ 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর