২৬ জানুয়ারি, ২০২৩ ২২:৫২

বিক্রি হওয়া শিশুকে মায়ের কোলে ফিরিয়ে দিলো পুলিশ, বাবা পেলেন চাকরি

টঙ্গী প্রতিনিধি

বিক্রি হওয়া শিশুকে মায়ের কোলে ফিরিয়ে দিলো পুলিশ, বাবা পেলেন চাকরি

বিক্রি হওয়া শিশুকে মায়ের কোলে ফিরিয়ে দিলো পুলিশ

গাজীপুরের টঙ্গী পূর্বআরিচপুর রূপবানের মা’র টেক এলাকায় ৩০ হাজার টাকায় বিক্রি করা দুই মাসের শিশুটি জরুরি সেবার মাধ্যমে ফিরে পেলো মা বাবা।  ঢাকার দোহার থেকে উদ্ধারের পর আজ বৃহস্পতিবার বিকালে টঙ্গী পূর্ব থানা কার্যালয়ে বাবা ও মায়ের কাছে তুলে দেয় পুলিশ।

পুলিশ সূত্রে জানা যায়, দোকানের ৩০ হাজার টাকা বকেয়া দিতে না পেরে নিজের ছেলেকে অন্যত্র বিক্রি করে দেন মা লিমা আক্তার। এ ঘটনার পর মা কান্না করতে থাকেন। পরে স্থানীয় বাসিন্দারা বিষয়টি টের পেয়ে জরুরি সেবা ৯৯৯ নম্বরে পুলিশকে খবর দেন। 

খবর পেয়ে পূর্বথানার এসআই ইয়াসিন আরাফাতসহ একদল পুলিশ ঢাকার দোহার লারিশা গ্রামে কাশেম এর বাড়িতে অভিযান চালিয়ে ওই শিশুকে উদ্ধার করে টঙ্গীতে নিয়ে আসেন। পরে বাবা মায়ের কোলে ফিরিয়ে দেন। 

মা লিমা আক্তার জানান, পূর্ব আরিচপুর এলাকায় আলাউদ্দিনের বাড়ির ভাড়াটিয়া, তার পঙ্গু স্বামী মাসুম ১৪ বছর বয়সী এক মেয়ে ও দুই মাস বসয়ী ছেলে হোসেনকে নিয়ে বসবাস করতেন। স্বামী পঙ্গু হওয়ায় লিমা বাসাবাড়িতে কাজ করে সংসার চালাতেন এবং মেয়ের পড়াশোনারও খরচ চালাতেন। সংসারের খরচ বহন করতে গিয়ে তিন মাসের ঘর ভাড়া ১২ হাজার, দোকান বাকি ১০ হাজর টাকা এবং ওষুধ দোকানে ৮ হাজার টাকা বকেয়া হয়ে পড়ে। পরে বকেয়া টাকার জন্য ওই দোকানিরা চাপ প্রয়োগ করে আসছিলো। বকেয়ার টাকা যোগার করতে না পেরে নিজের ছেলেকে এক প্রতিবেশীর মাধ্যমে ৩০ হাজার টাকায় বিক্রি করে টাকা পরিশোধ করেন। 

এ বিষয়ে টঙ্গী পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আশরাফুল ইসলাম বলেন, মা লিমা আক্তার বাসায় বাসায় কাজ করে সংসার চালাতেন। টাকার অভাবে স্বর্ণা নামে এক নারীর কাছে নিজের ছেলেকে বিক্রি করে দেন। পরে মায়ের কান্না দেখে এলাকাবাসী আমাদের খবর দেন। আমাদের পুলিশ ক্রয়কৃতদের ৩০ হাজার টাকা দিয়ে শিশুটিকে নিয়ে আসে। পরে মায়ের কোলে ফিরিয়ে দেই। 

এ ব্যাপারে উপ-পুশিল কমিশনার মাহবুব-উ-জ্জামান বলেন, ৩০ হাজার টাকা দিয়ে শিশুটিকে উদ্ধারের পর তার বাবা মাসুমকে স্থানীয় হক কারখানায় ১৫ হাজার টাকা বেতনে চাকরি দেই। এছাড়া তাদের সন্তানের পড়াশোনার দায়িত্ব নিয়েছে পুলিশ। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর