২৭ জানুয়ারি, ২০২৩ ১৬:৪৯

ছুটির দিনে বাণিজ্য মেলায় উপচে পড়া ভিড়, ভালো বিক্রির আশা ব্যবসায়ীদের

অনলাইন ডেস্ক

ছুটির দিনে বাণিজ্য মেলায় উপচে পড়া ভিড়, ভালো বিক্রির আশা ব্যবসায়ীদের

রাজধানীর অদূরে পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে চলছে আন্তর্জাতিক বাণিজ্য মেলা। আজ মেলার ২৭তম আসরের ২৭তম দিন। আর মাত্র ৪ দিন পরেই পর্দা নামবে বাণিজ্য মেলার। শেষ সময়ে ভিড় বেড়েছে দর্শনার্থীদের। আর আজ সাপ্তাহিত ছুটির দিন হওয়ায় উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে মেলা প্রাঙ্গণে। এদিকে মেলায় দর্শনার্থীদের এমন উপস্থিতি দেখে ব্যবসায়ীরা ভালো বিক্রির আশায় বুক বেঁধেছেন।

শুক্রবার সকাল থেকে ভিড় লক্ষ্য করা গেছে রাজধানীর কুড়িল ফ্লাইওভারের নিচে মেলার বিআরটিসি বাস সার্ভিস কাউন্টারে। মেলা প্রাঙ্গণে পৌঁছে দেখা যায়, মেলার প্রধান ফটকে অসংখ্য দর্শনার্থীর প্রবেশের সারি। দর্শনার্থীদের কাছ থেকে মেলার টিকিট সংগ্রহ করতে নিরাপত্তাকর্মীরা হিমশিম খেয়ে যাচ্ছেন। ভেতরে প্রবেশ করে দর্শনার্থীরা বিভিন্ন স্টল ঘুরে ঘুরে দেখছেন এবং পছন্দের জিনিসপত্র কিনছেন। 

মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা গেছে, এক্সিবিশন সেন্টারের সামনে এবং পেছনে থাকা প্রতিটি স্টলেই ব্যাপক ভিড় রয়েছে দর্শনার্থীর। তারা বিভিন্ন স্টল ঘুরে ঘুরে দেখছেন। কোনো পণ্য পছন্দ হলে দাম জিজ্ঞেস করছেন এবং কিনছেনও।

ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা গেছে, মেলায় এযাবৎকালে যতগুলো বন্ধের দিন এসেছে তার মধ্যে আজই দুপুর পর্যন্ত সবচেয়ে বেশি সংখ্যক দর্শনার্থী এসেছে। আর বেচা বিক্রিও শুরু হয়েছে সকাল থেকেই। আগের তুলনায় বিক্রি বেড়েছে। তাই হয়তো রাত পর্যন্ত ভালো বিক্রি হবে এমনটাই তারা আশা করছেন তারা।

এক্সিবিশন সেন্টারের ভেতরে থাকা স্টলগুলোর মধ্যে আজ ক্রোকারিজের স্টলগুলোতে নারীদের সবচাইতে বেশি ভিড় দেখা গেছে। স্টলগুলো নানা ধরনের ছাড়েও পণ্য বিক্রি করছে।

বিক্রেতারা বলেছেন, এর আগের বন্ধের দিনের তুলনায় মেলায় আজ সবচেয়ে বেশি ভিড় হয়েছে দুপুর পর্যন্ত। নিশ্চয়ই বিকেলে ও সন্ধ্যায় আরও বেশি ভিড় হবে। বিক্রিও ভালো জমবে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর