শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২০ মার্চ, ২০১৯ ২২:৫৫

রাজশাহীতে দুই দিনে এক হাজার অবৈধ স্থাপনা উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে দুই দিনে এক হাজার অবৈধ স্থাপনা উচ্ছেদ

রেলের জমিতে অবৈধ স্থাপনা ও দখলদার উচ্ছেদে অভিযান শুরু করেছে পশ্চিমাঞ্চল রেলওয়ে। মঙ্গলবার সকাল থেকে রাজশাহীতে এই অভিযান শুরু করা হয়। কোর্ট স্টেশন এলাকা ও রাজশাহী বিশ্ববিদ্যালয় স্টেশন সংলগ্ন এলাকায় অবস্থিত বিভিন্ন অবৈধ স্থাপনা বুলডোজার ও শ্রমিকের সহযোগিতায় ভেঙে দেওয়া হয়। তবে গতকাল দ্বিতীয় দিনের অভিযানে ক্ষোভ প্রকাশ করেন স্থানীয়রা। নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল আলম বেন্টুর একটি স্থাপনা না ভাঙায় ক্ষোভে সড়ক অবরোধ করেন স্থানীয়রা।

 পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নুরুজ্জামান জানান, ওই আওয়ামী লীগ নেতার স্থাপনার বৈধ ইজারা নেওয়া আছে। এ কারণে সেটি উচ্ছেদ করা হয়নি।

সকাল থেকে উচ্ছেদ অভিযান শুরুর পর রেলের জায়গায় বসবাস বা ব্যবসা পরিচালনা করে আসা অনেকেই পরিবার-পরিজন নিয়ে রাস্তায় অবস্থান নেয়। এসময় নগরীর কোর্ট স্টেশন, বহরমপুর মোড়, রাজশাহী বিশ^বিদ্যালয়সহ অভিযান পরিচালনা করা এলাকাসমূহে প্রশাসনকে স্থানীয়দের বাঁধার সম্মুখীন হতে হয়। পরে পুলিশ তাদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে।

রেলওয়ে থানার ওসি সাঈদ জানান, রেল কর্তৃপক্ষ তাদের জায়গায় অবৈধ দখলদারদের উচ্ছেদ অভিযান পরিচালনা করে। পুলিশ সহায়তা করছে। উচ্ছেদ অভিযান চলাকালে বস্তিতে বসবাসকারীরা রেল কর্তৃপক্ষকে বাঁধা দেওয়ার চেষ্টা করা হয়। এসময় পুলিশ তাদের সরিয়ে দিয়েছে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর