Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : সোমবার, ১৩ মে, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৩ মে, ২০১৯ ০০:০১

জমি দখল, বালু উত্তোলন

তিন জেলায় দুদকের অভিযান

নিজস্ব প্রতিবেদক

তিন জেলায় দুদকের অভিযান

খাসজমি দখল, পদ্মা নদীর তীরে বালু উত্তোলন এবং পাসপোর্ট অফিসে দালালি করার অভিযোগ পেয়ে দুর্নীতি দমন কমিশন (দুদক) গতকাল তিন জেলায় অভিযান পরিচালনা করেছে। সকাল থেকে বিকাল ৩টা পর্যন্ত পৃথকভাবে এ অভিযান চালানো হয়। সকাল ১১টায় যশোর জেলার কেশবপুরে সরকারি খাসজমি দখল করে মাছের ঘের করার অভিযোগে অভিযান পরিচালনা করে দুদক। দুদক সমন্বিত জেলা কার্যালয়, যশোরের উপপরিচালক নাজমুচ্ছায়াদাত-এর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। জানা গেছে, দুদক টিম সহকারী কমিশনার (ভূমি) ও সার্ভেয়ার-এর সমন্বয়ে অভিযান পরিচালনা করে দেখে, ৩৩৫ ফুট সরকারি সড়ক দখল করে স্থানীয় এক ইউপি সদস্য মাছের ঘের করেছেন। সমন্বিত টিম পরিমাপ করে আরও দেখতে পায়, ৫৫ ফুট চওড়া সড়ক মাত্র ৩ ফুট ব্যবহারযোগ্য রয়েছে, অবশিষ্ট পুরোটাই দখল করা হয়েছে। দুদক টিমের এ পর্যবেক্ষণকে আমলে এনে অতিসত্বর ওই জমির সীমানা চিহ্নিত করা হবে মর্মে সহকারী কমিশনার (ভূমি) অবহিত করেন। এর আগে স্থানীয়রা দুদকে অভিযোগ করেন, এ এলাকায় আরও সরকারি খাসজমি দখল করা হয়েছে।

এরপর দুপুর ১২টায় পাবনা জেলার সুজানগর থানার পদ্মা নদীর তীরে বালু উত্তোলনের অভিযোগের পরিপ্রেক্ষিতে সমন্বিত জেলা কার্যালয়, পাবনার একটি টিম গতকাল এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করে। দুদক অভিযোগ কেন্দ্রের (হটলাইন-১০৬) আগত অভিযোগের পরিপ্রেক্ষিতে এ অভিযান পরিচালিত হয়। অভিযানকালে অভিযোগের প্রাথমিক সত্যতা খুঁজে পায় দুদক টিম। পরে অবৈধ বালু উত্তোলন বন্ধে টিম স্থানীয় প্রশাসনকে অনুরোধ করে।

এ ছাড়া লক্ষ্মীপুর পাসপোর্ট অফিসে অভিযান পরিচালনা করেছে সমন্বিত জেলা কার্যালয়, নোয়াখালীর একটি টিম। টিম সেবাপ্রত্যাশীদের সঙ্গে কথা বলেন। দুদক টিমের উপস্থিতি আঁচ করতে পেরে দালালরা পালিয়ে যায়। টিম সেবার মান উন্নয়নে সহকারী পরিচালককে পরামর্শ দেয়।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর