বুধবার, ৩ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

গোল্ড মনিরের সহযোগী রিয়াজকে আত্মসমর্পণের নির্দেশ হাই কোর্টের

নিজস্ব প্রতিবেদক

ব্যবসায়ী মনির হোসেন ওরফে গোল্ড মনিরের সহযোগী ও সিরাজগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিনকে ছয় সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছে হাই কোর্ট। গতকাল বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এস এম মজিবুর রহমানের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেয়। আদালতে আসামি পক্ষে ছিলেন আইনজীবী এ এম মাহবুব উদ্দিন খোকন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক, সহকারী অ্যাটর্নি জেনারেল আন্না খানম কলি ও সাইফুর রহমান সিদ্দিকী সাইফ। মামলার এজাহার থেকে জানা যায়, গোল্ড মনিরের অপরাধমূলক কর্মকান্ডের অন্যতম সহযোগী রিয়াজ উদ্দিন ১৯৯৬ সাল পর্যন্ত সোনালী ব্যাংকের চতুর্থ শ্রেণির পিয়ন পদে ছিলেন।

তিনি সোনালী ব্যাংকের ঢাকা এয়ারপোর্ট শাখায় চাকরিকালে মনির হোসেনের সঙ্গে স্বর্ণ চোরাচালানের ব্যবসায় জড়িয়ে পড়েন এবং ব্যাংকের চাকরি ছেড়ে দেন।

এজাহারে উল্লেখ করা হয়, মনির হোসেন, তার সহোদর হায়দার আলী ও শফিকুল পরস্পর সহযোগিতায় সংঘবদ্ধ স্বর্ণ চোরাচালানের আয় দিয়ে অপর অভিযুক্তদের সঙ্গে বিপুল পরিমাণ অবৈধ সম্পদ অর্জন করেন। এ ছাড়া রিয়াজের নামে শেয়ার ও মেসার্স সিয়াম ফেব্রিকস লিমিটেড নামের প্রতিষ্ঠানের মালিকানা আছে। তার বিরুদ্ধে স্বর্ণ চোরাচালানের অভিযোগে আরও দুটি মামলা রয়েছে। গত বছর নভেম্বরে রাজধানীর মেরুল বাড্ডায় অভিযান চালিয়ে গোল্ড মনিরকে আটক করে র‌্যাব। পরে তার সহযোগীসহ ১০ জনকে আসামি করে চলতি বছর ১১ মে সিআইডির পরিদর্শক মো. ইব্রাহিম হোসেন বাড্ডা থানায় মামলা করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর