শিরোনাম
শুক্রবার, ২৪ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

গৃহবধূ সিনথিয়ার মৃত্যুর কারণ মেলেনি ২৫ দিনেও

নিজস্ব প্রতিবেদক

গৃহবধূ সিনথিয়া আত্মহত্যা করেছেন নাকি তাকে পরিকল্পিতভাবে হত্যা করে আত্মহত্যার নাটক সাজানো হয়েছে- ২৫ দিনেও সেই প্রশ্নের কিনারা হয়নি। সিনথিয়ার লাশ পাওয়া যায় ২৯ নভেম্বর। সিনথিয়ার পরিবারের সদস্যদের অভিযোগ, যৌতুক না পেয়ে সিনথিয়াকে নির্যাতন করে হত্যার পর তার লাশ দড়িতে ঝুলিয়ে রেখে আত্মহত্যা বলে চালানোর চেষ্টা করছেন তার স্বামী মনির।  সিনথিয়া মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার কলমা শরিফাবাদ সরকারি স্কুলের সাবেক শিক্ষক দেলোয়ার শেখের একমাত্র মেয়ে। ২০১১ সালের ৩১ অক্টোবর পারিবারিক সম্মতিতে মনির হোসেনের সঙ্গে মাহবুবা আক্তার সিনথিয়ার বিয়ে হয়। বিয়ের পর তারা মোহাম্মদপুর ২ নম্বর সড়কের চান মিয়া হাউজিংয়ের ৪১/৩৯/বি জিয়াসমিন গার্ডেনের দ্বিতীয় তলায় বাস করতে থাকেন। সিনথিয়ার মা ঝর্ণা বেগম আদালতে করা পিটিশন মামলায় অভিযোগ করেছেন, বিয়ের পর থেকেই যৌতুকের জন্য প্রায়ই সিনথিয়ার ওপর নির্যাতন চালানো হতো।

পিটিশনে ঝর্ণা বেগম বলেন, স্বামী মনির ফকির সিনথিয়াকে প্রায়ই মারধর করতেন। এই নিয়ে পারিবারিকভাবে কয়েক দফা বিচার-সালিশও হয়েছে। কিন্তু মনির ফকিরের স্বভাবের তাতে কোনো পরিবর্তন হয়নি। সিনথিয়া তার দুই ছেলে সন্তানের ভবিষ্যৎ চিন্তা করে মুখ বুজে স্বামীর অত্যাচার সহ্য করতেন। সিনথিয়ার মৃত্যু সম্পর্কে তার ভাই বাবু শেখ বলেছেন, স্থানীয় থানায় মামলা করতে ব্যর্থ হয়ে আদালতে পিটিশন মামলা করা হয়।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) মর্গে সিনথিয়ার লাশের ময়নাতদন্ত হয়েছে ২৯ নভেম্বর। কিন্তু এত দিনেও ভিসেরা রিপোর্টের অভাবে ময়নাতদন্ত প্রতিবেদন জমা দেওয়া হচ্ছে না। সিনথিয়ার পরিবারের অভিযোগ, দীর্ঘসূত্রতার কারণে অভিযুক্তরা পরিবারের সদস্যদের নানাভাবে হুমকি প্রদর্শন করছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর