মঙ্গলবার, ২৪ মে, ২০২২ ০০:০০ টা
শুনানি ৩০ মে

হাই কোর্টের আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে সম্রাট

নিজস্ব প্রতিবেদক

দুদকের মামলায় নিম্ন আদালতের দেওয়া জামিন বাতিল করে হাই কোর্টের দেওয়া আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেছেন যুবলীগ নেতা ইসমাইল চৌধুরী সম্রাট। আবেদনটি পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য আগামী ৩০ মে দিন ঠিক করে দিয়েছেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত। গতকাল চেম্বার জজ আদালতের বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন। জামিন বাতিল সংক্রান্ত হাই কোর্টের আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেন সম্রাট।

চেম্বার জজ আদালতে সম্রাটের পক্ষে শুনানি করেন সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ। দুদকের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান। পরে খুরশীদ আলম খান সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন।

১৮ মে সম্রাটের জামিন বাতিল করে সাত দিনের মধ্যে তাকে আত্মসমর্পণের নির্দেশ দেয় বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী ইজারুল হক আকন্দের হাই কোর্ট বেঞ্চ। পরে আদেশটি স্থগিত চেয়ে আবেদন করেন সম্রাট। তার আগে গত ১১ মে সম্রাটকে জামিন দেয় ঢাকার বিশেষ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান।

সম্রাটের বিরুদ্ধে অস্ত্র, মাদক, অর্থপাচারসহ নানা অভিযোগে মামলা হয়। মামলা করে দুদকও। সব মামলাতেই তিনি জামিনে ছিলেন। দুদকের মামলা থেকে জানা গেছে, ২ কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সম্রাটের বিরুদ্ধে ২০১৯ সালের ১২ নভেম্বর দুদকের উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম মামলা করেন। ২০২০ সালের ২৬ নভেম্বর মামলাটি তদন্ত করে সম্রাটের বিরুদ্ধে অভিযোগপত্র দেন দুদকের ওই কর্মকর্তা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর