শিরোনাম
সোমবার, ২৮ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

রসিক নির্বাচনে জাপার মেয়র প্রার্থী নিয়ে ধূম্রজাল

তৎপর দুই বলয়ের নেতা-কর্মীরা

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী কে হবেন এ নিয়ে ধূম্রজাল তৈরি হয়েছে। কে জাতীয় পার্টির (জাপা) প্রার্থী এ নিয়ে গতকাল সারা দিন নগরীতে নানা ধরনের গুজব ছড়িয়েছে। কেউ বলছেন জাপার চিফ প্যাট্রন ও সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ বাংলাদেশে এসে জাপা প্রার্থী হিসেবে জি এম কাদেরপন্থি সদ্য সাবেক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফাকে লাঙ্গল প্রতীক দিয়েছেন। তবে রওশনপন্থি নেতারা এই দাবি নাকচ করে দিয়ে বলেছেন জাপার প্রার্থী এখনো চূড়ান্ত হয়নি। তবে কে হচ্ছেন জাপার প্রার্থী তা নিয়ে দিনভর রংপুরে চলেছে জল্পনা-কল্পনা। তৈরি হয়েছে ধূম্রজাল। এদিকে গতকাল দুপুরে হঠাৎ করে জাপার মেয়র প্রার্থী হিসেবে মোস্তফাকে ঘোষণা দেওয়া হয়েছে বলে ব্যাপক প্রচারণা শুরু হয়। গণমাধ্যমে বিষয়টি প্রকাশ পায়। এই খবরে জাতীয় পার্টির কাদেরপন্থিরা বেশ উল্লসিত হয়ে একে অপরে মিষ্টিমুখও করাতে দেখা গেছে। তবে কাদেরপন্থিদের এই দাবি প্রত্যাখ্যান করেছেন রওশনপন্থিরা। তারা বলছেন, এখন পর্যন্ত প্রার্থী চূড়ান্ত করা হয়নি। সংবাদটির সত্যতা জানতে সাংবাদিকরা বিভিন্নভাবে ছোটাছুটি করেন। জাপা প্রেসিডিয়াম সদস্য ও মেয়র প্রার্থী মোস্তাজিার রহমান মোস্তফা বলেন, আমাকে রওশন এরশাদ মনোনয়ন দিয়েছেন কি না আমি এখন পর্যন্ত জানি না। তবে তিনি আগেই লাঙ্গল প্রতীক চেয়ে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

অপরদিকে রওশনপন্থি নেতা হিসেবে পরিচিত, দল থেকে বহিষ্কৃত জাতীয় পার্টির সাবেক মহাসচিব মশিউর রহমান রাঙ্গা বলেন, জাপা প্রার্থী এখন পর্যন্ত চূড়ান্ত হয়নি। জি এম কাদেরপন্থিরা একটি বিজ্ঞপ্তি গণমাধ্যমে পাঠিয়েছে। ওই বিজ্ঞপ্তির সঙ্গে রওশন এরশাদের কোনো সম্পর্ক নেই।  আমরা বসে সিদ্ধান্ত নেব সিটি নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী কে হবেন।

এদিকে রওশনপন্থি হিসেবে পরিচিত, মেয়র পদপ্রত্যাশী ও সাবেক পৌর মেয়র আবদুর রউফ মানিক বলেন, আমি বর্তমানে ঢাকায় রয়েছি। আশা করি আমাকেই লাঙ্গল প্রতীক দেওয়া হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর