শিরোনাম
মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

পয়লা বৈশাখে কোনো হুমকি নেই : আইজিপি

নিজস্ব প্রতিবেদক

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, ‘পয়লা বৈশাখ নিয়ে কোনো হুমকি এখন পর্যন্ত আমরা পাইনি। তবে পয়লা বৈশাখে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে।’ ঈদ উপলক্ষে গতকাল দুপুরে রাজধানীর বসুন্ধরা সিটি শপিং মল পরিদর্শনে এসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। আইজিপি বলেন, পয়লা বৈশাখ ও পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সারা দেশের মার্কেট, শপিং মল ও রাস্তাঘাটের নিরাপত্তা জোরদার করা হয়েছে। ইফতার, সাহরি ও তারাবির নামাজের সময় নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে। মেট্রোপলিটন পুলিশ, জেলা পুলিশ, র?্যাব, এপিবিএন ও গোয়েন্দা সংস্থাসহ একযোগে পুলিশের সব ইউনিট কাজ করছে। তিনি বলেন, রাজধানীর বসুন্ধরা শপিং কমপ্লেক্সে সাদা পোশাক ও ইউনিফর্মে পুলিশ মোতায়েন রয়েছে।

ঢাকা শহরের সব মার্কেটে নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে এবং বিভিন্ন স্তরে নিরাপত্তা-বলয় সৃষ্টি করা হয়েছে। সহজে মার্কেটে চলাচলের জন্য ট্রাফিক ব্যবস্থাও জোরদার করা হয়েছে।

ট্রাফিক ব্যবস্থা নিয়ে চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, ‘ডিএমপি কমিশনার পর্যন্ত রাস্তায় দায়িত্ব পালন করা ফোর্সের সঙ্গে ইফতার করেন। অতিরিক্ত কমিশনাররাও যানজট কমাতে ইফতারের আগ পর্যন্ত রাস্তায়ই দায়িত্ব পালন করেন। তবে বাস্তব কিছু সমস্যার কারণে আমাদের আন্তরিকতা ও সদিচ্ছা থাকার পরও জনগণকে প্রত্যাশিত মাত্রায় সেবা হয়তো আমরা দিতে পারি না। এ ছাড়া আসন্ন ঈদ উপলক্ষে ঢাকা মহানগরে ছিনতাই রোধে সাদা পোশাক, পুলিশের ইউনিফর্মে ও ডিবির বিশেষ অভিযান চলছে। আর টাকা-পয়সা লেনদেনে যদি কেউ পুলিশের সহায়তা চায়, আমরা সার্বক্ষণিক সহায়তা করতে প্রস্তুত রয়েছি। যে কোনো আর্থিক প্রতিষ্ঠানকে সহায়তা করা যাবে।’

এ সময় ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এরপর বেলা ৩টায় নিউমার্কেট পরিদর্শনে যান আইজিপি। এ সময় তাকে সেখানে স্বাগত জানান নিউমার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি ডা. দেওয়ান আমিনুল ইসলাম শাহীনসহ অন্যরা।

আইজিপি নিউমার্কেটের ২ নম্বর গেট দিয়ে ভিতরে প্রবেশ করেন এবং বিভিন্ন দোকান পরিদর্শন করে ব্যবসায়ীদের সঙ্গে কথা বলেন। ঈদুল ফিতর উপলক্ষে নিউমার্কেটে আসা মানুষজন যেন নির্বিঘ্নে কেনাকাটা করতে পারেন সে বিষয়টি নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের নির্দেশনা দেন তিনি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর