মঙ্গলবার, ১৬ মে, ২০২৩ ০০:০০ টা

ধানমন্ডির ৩০০ কোটি টাকা মূল্যের সেই বাড়ি সরকারের

নিজস্ব প্রতিবেদক

রাজধানী ধানমন্ডির ২ নম্বর সড়কের প্রায় ৩০০ কোটি টাকা মূল্যের পরিত্যক্ত ২৯ নম্বর বাড়িটি সরকারের বলে হাই কোর্টের দেওয়া রায় বহাল রেখেছেন আপিল বিভাগ। এই সম্পত্তির মালিকানা দাবি করে এস নেহাল আহমেদ নামে এক ব্যক্তির লিভ টু আপিল খারিজ করে গতকাল প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীসহ আপিল বিভাগ এ আদেশ দেন। বাড়ি বহালের আদেশের পাশাপাশি তথ্য গোপন করে এই বাড়ির মালিকানা দাবি করে রিট করায় সাংবাদিক আবেদ খানকে দেওয়া জরিমানার আদেশও বহাল রেখেছেন আদালত।

আদালতে আবেদনকারীর পক্ষে ছিলেন কামরুল হক সিদ্দিকী। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী মাঈনুল হাসান।

আদেশের পর ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী মাঈনুল হাসান বলেন, রাজধানীর ধানমন্ডির ২ নম্বর সড়কের প্রায় ৩০০ কোটি টাকা মূল্যের ২৯ নম্বর বাড়িটি সরকারের বলে হাই কোর্ট যে রায় দিয়েছিলেন, আপিল বিভাগ সেটি বহাল রেখেছেন। এর সঙ্গে হাই কোর্টের পুরো রায় বহাল থাকল। এতে সাংবাদিক আবেদ খানকে জরিমানার আদেশও বহাল থাকল। প্রসঙ্গত, গত বছরের ২১ নভেম্বর প্রায় ৩০০ কোটি টাকা দামের ওই পরিত্যক্ত সম্পত্তি সরকারের বলে রায় দেন বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি মোহাম্মদ আলীর হাই কোর্ট বেঞ্চ। পাশাপাশি তথ্য গোপন করে রিট করায় সাংবাদিক আবেদ খানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

পরে এ আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে লিভ টু আপিল করেন এস নেহাল আহমেদ। গতকাল সেই আবেদনও খারিজ করে দেন সর্বোচ্চ আদালত।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর