শিরোনাম
সোমবার, ৪ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা
বসুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতা

রংপুরে হিফজুল কুরআন প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে হিফজুল কুরআন প্রতিযোগিতা

রংপুরে বসুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতায় হিফজুল কুরআন প্রতিযোগিতায় কুরআনের নূর-পাওয়ার্ড বাই বসুন্ধরা গ্রুপের রংপুর জোনের অডিশন হয়েছে। গতকাল সকাল ৮টায় রেজিস্ট্রেশন শুরু হয়। ১০টায় শুরু হয় অডিশন। রংপুর বিভাগের আট জেলার প্রতিযোগীরা প্রথম রাউন্ডে অংশগ্রহণ করেছে। রংপুর নগরীর সিও বাজার সংলগ্ন কেল্লাবন্দ মাদরাসাতুল হুফফাজ প্রাঙ্গণে এ অডিশন অনুষ্ঠিত হয়। অডিশন শুরুর পর কুরআন তিলাওয়াতে মুখর হয়ে ওঠে মাদরাসা প্রাঙ্গণ। কিশোর হাফেজদের সুরেলা গলা মন কেড়ে নেয় উপস্থিত মানুষের। পাঁচটি বুথে রেজিস্ট্রেশন সম্পন্ন হওয়ার পর পাঁচটি প্যানেলে বিচারকরা প্রথম রাউন্ডের প্রতিযোগীদের বাছাই করেন। মোট ১০ জন প্রতিযোগী দ্বিতীয় রাউন্ডে কোয়ালিফাই হয়েছে। রংপুর বিভাগীয় সমন্বয়কারী মাদরাসাতুল হুফফাজের পরিচালক হাফেজ শহিদুল ইসলাম বলেন, এবারের প্রতিযোগিতায় প্রায় ৪০০ জন প্রতিযোগী অংশগ্রহণ করেছে। দায়িত্বে ছিলেন ১২ জন বিচারক। এর মধ্যে ঢাকা থেকে অভিজ্ঞ পাঁচজন আলেম  ছিলেন। কুড়িগ্রাম থেকে আগত হাফেজ রশিদুল ইসলাম বলেন, এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে নিজেকে গর্বিত মনে করছি। অরেক প্রতিযোগী মাজহারুল ইসলাম বলেন, প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পেরে ভালো লেগেছে। এমন সুন্দর আয়োজনের জন্য আয়োজকদের ধন্যবাদ জানাই।

রংপুরের তানযীমুল উম্মাহ মাদরাসার অধ্যক্ষ মো. মহিউদ্দিন বলেন, তার মাদরাসা থেকে সাতজন প্রতিয়োগী এসেছে। বসুন্ধরা গ্রুপের এমন আয়োজনের জন্য তিনি বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান এবং এমডি সায়েম সোবহান আনভীরকে ধন্যবাদ জানান। সারা দেশের ১১ জোন থেকে অনূর্ধ্ব-১৬ বছরের কুরআনের হাফেজরা এ প্রতিযোগিতায় অংশ নিচ্ছে। বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটি এ প্রতিযোগিতার আয়োজন করে। প্রতিযোগিতায় বিচারক হিসেবে দায়িত্ব পালন করছেন দেশবরেণ্য বিজ্ঞ আলেমরা।

প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ের প্রথম বিজয়ী পাবে ১০ লাখ টাকা, দ্বিতীয় বিজয়ী ৭ লাখ টাকা, তৃতীয় পুরস্কার হিসেবে দেওয়া হবে ৫ লাখ টাকা ও সম্মাননা। চতুর্থ ও পঞ্চম পুরস্কার হিসেবে দেওয়া হবে ২ লাখ টাকা করে ও সম্মাননা। ষষ্ঠ থেকে অষ্টম স্থান অর্জনকারী বাকি তিনজন পাবে ১ লাখ টাকা করে ও সম্মাননা। এবারও জাতীয় পর্যায়ের বিজয়ীরা পাচ্ছে মা-বাবা, শিক্ষকসহ ওমরাহ পালনের সুযোগ। আর প্রতিযোগিতায় আন্তর্জাতিক পর্যায়ের প্রথম বিজয়ী পাবে ১৫ লাখ টাকা পুরস্কার। দ্বিতীয় বিজয়ী পাবে ১০ লাখ টাকা ও সম্মাননা এবং তৃতীয় বিজয়ী পাবে ৭ লাখ টাকা ও সম্মাননা। এ প্রতিযোগিতায় মিডিয়া পার্টনার বাংলাদেশ প্রতিদিন, কালের কণ্ঠ, ডেইলি সান, বাংলানিউজটোয়েন্টিফোর ডটকম ও ক্যাপিটাল এফএম। পবিত্র রমজান মাসে ‘কুরআনের নূর-পাওয়ার্ড বাই বসুন্ধরা গ্রুপ’ আয়োজনটি সম্প্রচারিত হবে নিউজটোয়েন্টিফোর টেলিভিশনে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর