শিরোনাম
প্রকাশ : ৪ জুন, ২০২১ ১১:৫৬
আপডেট : ৪ জুন, ২০২১ ১১:৫৮
প্রিন্ট করুন printer

ভারতে কমছে না দৈনিক সংক্রমণ, টানা ৪৫ দিন মৃত্যু ২০০০-এর ওপরে

অনলাইন ডেস্ক

ভারতে কমছে না দৈনিক সংক্রমণ, টানা ৪৫ দিন মৃত্যু ২০০০-এর ওপরে
Google News

ভারতে কমছে না করোনাভাইরাসে আক্রান্তের দৈনিক সংখ্যা। বুধ এবং বৃহস্পতিবারের মতোই থাকল শুক্রবার দেশটির দৈনিক সংক্রমণের পরিসংখ্যান। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়েছে ১ লাখ ৩২ হাজার ৩৬৪ জন। 

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুসারে, দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেল ২ কোটি ৮৫ লাখ। 

শুক্রবার দৈনিক মৃত্যুরও ৩ হাজারের নিচে থাকলেও টানা ৪৫ দিন দেশটিতে মৃত্যুর সংখ্যা রয়েছে ২ হাজারের ওপরে। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় প্রাণ হারিয়েছে ২ হাজার ৭১৩ জন। এ নিয়ে মোট ৩ লাখ ৪০ হাজার ৭০২ জনের মৃত্যু হয়েছে করোনা মহামারীর জেরে।

গত দু’সপ্তাহের বেশি সময় ধরে রোজ যত লোক দেশে আক্রান্ত হচ্ছেন, তার থেকে প্রতিদিন সুস্থ হচ্ছে অনেক বেশি। এর জেরে ধারাবাহিকভাবে কমছে সক্রিয় রোগীর সংখ্যা। কমতে কমতে সক্রিয় রোগী সাড়ে ১৬ লাখের নীচে নেমেছে। এখন দেশটিতে সক্রিয় রোগী রয়েছে ১৬ লাখ ৩৫ হাজার ৯৯৩ জন।

রাজ্যগুলোর মধ্যে এখন তামিলনাড়ুতে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। তবে গত ২৪ ঘণ্টায় তা ২৫ হাজারের নীচে নেমেছে। কর্নাটক এবং কেরালায় তা ১৮ হাজারের ঘরে রয়েছে। মহারাষ্ট্রে নেমেছে ১৫ হাজারের ঘরে। অন্ধ্রে এখনও ১১ হাজারের বেশি আক্রান্ত হচ্ছে প্রতিদিন। পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় তা ৯ হাজারের নিচে নেমেছে। উড়িষ্যাতে তা ৯ হাজারের কম। আসামে তা রয়েছে ৪ হাজারের ঘরে। বাকি রাজ্যগুলোতে দৈনিক আক্রান্ত আড়াই হাজারের নিচে নেমেছে। দিল্লিতে তা হয়েছে ৫০০-এর কম। সূত্র: হিন্দুস্তান টাইমস, আনন্দবাজার

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর