Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৬ মার্চ, ২০১৯ ১৪:১৬

ফুলপুরে পালিত হচ্ছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস

ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

ফুলপুরে পালিত হচ্ছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস

ময়মনসিংহের ফুলপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৯ যথাযোগ্য মর্যাদায় ও ভাবগাম্ভীর্যপূর্ণ পরিবেশে পালিত হচ্ছে। ফুলপুর কেন্দ্রীয় মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ ভাষা সৈনিক এম শামছুল হক চত্বরে ভোরে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিবসটির সূচনা করা হয়। এরপর সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানসহ স্ব স্ব প্রতিষ্ঠান ও ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল ৮টায় সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় খেলার মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করে অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি।

তারপর সালাম গ্রহণ, সম্মিলিত কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শন করা হয়। অনুষ্ঠানে পুলিশ, আনসার, ভিডিপি, মুক্তিযোদ্ধা, বিএনসিসি, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, স্কুল, কলেজ ও মাদরাসার ছাত্রছাত্রী, স্কাউট, গার্লস গাইড ও রোভার স্কাউটসহ বিভিন্ন এনজিও’র অংশগ্রহণে অনুষ্ঠানটি হয়ে ওঠে প্রাণবন্ত।

সকাল ১১টায় সবুজমেলা খেলার মাঠে ফুলপুর উপজেলা প্রশাসন একাদশ বনাম মুক্তিযোদ্ধা ও পৌরসভা একাদশের অংশগ্রহণে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। এরপর সাড়ে ১১টায় ঠাকুরবাখাই বধ্যভূমি, রামসোনা বধ্যভূমি ও নীলগঞ্জ বধ্যভূমিতে ফাতেহা পাঠ ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। এছাড়া উপজেলা অফিসার্স ক্লাবে মহিলাদের ক্রীড়া প্রতিযোগিতা, হাসপাতাল, এতিমখানা ও থানা হাজতে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

আজ কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে বেলা আড়াইটায় শহীদ মুক্তিযোদ্ধা পরিবার, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও বীরমুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেওয়া হবে। এছাড়া  মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও সুখী সমৃদ্ধ বাংলাদেশ গঠনে ডিজিটাল প্রযুক্তির ব্যবহার বিষয়ে আলোচনা সভা, সন্ধ্যায় বিনা টিকিটে সিনেমা হলে মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্চিত্র প্রদর্শন, কেন্দ্রীয় শহীদ মিনারে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে। এর আগে ২৫ মার্চ উপজেলা অফিসার্স ক্লাবে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মীর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান এড. আবুল বাসার আকন্দ, মেয়র আমিনুল হক, অফিসার ইন-চার্জ মুহাম্মদ বদরুল আলম খান, সহকারি কমিশনার (ভূমি) তৃপ্তি কণা মন্ডল, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক এম এ হাকিম সরকার, বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, দাপ্তরিক কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠানসমূহের  শিক্ষক, শিক্ষার্থী প্রমুখ। কুচকাওয়াজ অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন উপজেলা যুব উন্নয়ন অফিসার আবুল বশার ভুইয়া। দিবসটি উপলক্ষে হামদর্দ ফুলপুর শাখায় এতিম, অনাথ ও দুস্থদের মাঝে ফ্রি চিকিৎসাসেবা, বিনামূল্যে ঔষধ বিতরণ, আলোচনা সভা ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। মোনাজাত পরিচালনা করেন আমুয়াকান্দা বাজার জামে মসজিদের পেশ ইমাম ও খতীব হাফেজ মাওলানা মেরাজুল হক। এ সময় হামদর্দের ম্যানেজার সাইফুল ইসলাম, ডাক্তার এম এ মোতালিব, বিশিষ্ট ব্যবসায়ী একেএম জাহাঙ্গীর আলম, সাংবাদিক নুরুল আমিন, খলিলুর রহমান, এটিএম রবিউল করিম প্রমুখ উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য