Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৬ মার্চ, ২০১৯ ১৫:৫৯

গলাচিপায় স্বাধীনতা দিবসে নানা আয়োজন

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি:

গলাচিপায় স্বাধীনতা দিবসে নানা আয়োজন

নানা আয়োজনে পটুয়াখালীর গলাচিপায় মহান স্বাধীনতা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে পুষ্পস্তবক অর্পণ, কুচকাওয়াজ, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সূর্যোদয়ের পূর্বে গলাচিপা থানার উদ্যোগে ৪১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের কার্যক্রম শুরু হয়। সূর্যোদয়ের পরে গলাচিপা কেন্দীয় মুক্তিযোদ্ধা শহীদ মিনারে প্রথমে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার শাহ্ মো. রফিকুল ইসলাম এর নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর উপজেলা আওয়ামী লীগ এর পক্ষ খেকে উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক সন্তোষ দে’র নেতৃত্বে ফুল দেওয়া হয়। পরে বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠান সহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের প্রতিনিধিরা পুষ্পস্তবক অর্পণ করেন।

পরে জাতীয় সংগীতের মধ্য দিয়ে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা নির্বাহী অফিসার শাহ্ মো. রফিকুল ইসলাম ও গলাচিপা থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. আখতার মোর্শেদ।

এরপরে কুচকাওয়াজ প্রদর্শিত হয়। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে স্থানীয় সংসদ সদস্য এস.এম শাহজাদাকে ক্রেষ্ট প্রদান করা হয় এবং মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও সম্মাননা প্রদান করা হয়। পরে বেলা ১১ টায় উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আওয়ামী ভবনের সম্মুখ থেকে এমপি এস.এম শাহজাদার নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পূনরায় আওয়ামী কার্যালয়ের সামনে এসে শেষ হয়। এরপরে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক সন্তোষ দে’র সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুুুুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এমপি এস.এম শাহজাদা। এ সময়ে অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের স্বাস্থ্য ও জনসংখা বিষয়ক সম্পাদক কামরান শাহীদ প্রিন্স মহব্বত, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা টিটো, সহ সভাপতি হাজী মু. মজিবর রহমান,  সাংগঠনিক সম্পাদক মু. শাহিন শাহ্, উপজেলা আওয়ামীলীগ নেতা মাইনুল ইসলাম রনো, পৌর মেয়র আহসানুল হক তুহিন, উপজেলা ছাত্রীলীগের সাধারণ সম্পাদক শরীফ আহম্মেদ আসিফ সহ উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামীলীগ, শ্রমিকলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। পরে উপজেলা অডিটরিয়ামে শিশুদের মধ্যে কবিতা আবৃতি, চিত্রাংকন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য