১৯ এপ্রিল, ২০১৯ ১২:৩৮

‘সুন্দরবনের প্রতিটি টহল ফাঁড়িতে ইকো ট্যুরিজমের ব্যবস্থা হচ্ছে’

বাগেরহাট প্রতিনিধি

‘সুন্দরবনের প্রতিটি টহল ফাঁড়িতে ইকো ট্যুরিজমের ব্যবস্থা হচ্ছে’

বেগম হাবিবুন নাহার (ফাইল ছবি)

সুন্দরবনের প্রতিটি টহল ফাঁড়িতে ইকো ট্যুরিজমের ব্যবস্থা করা হচ্ছে বলে জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি।

তিনি বলেন, সুন্দরবনের মধ্যে মোংলা বন্দরের জাহাজ থেকে বর্জ্য ফেলা হচ্ছে। এতে নদী দূষণের ফলে জলজ প্রাণীর ক্ষতি হচ্ছে। জোয়ারের সময় এ সকল বর্জ্য লোকালয়ে এসে দূষণ করছে। এসব বিবেচনায় নিয়ে সুন্দরবনের প্রতিটি টহল ফাঁড়িতে ইকো ট্যুরিজমের ব্যবস্থা করা হচ্ছে।

শুক্রবার সকালে মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে স্বাস্থ্য সেবা সপ্তাহের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জীবিতেষ বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা ডা. রুস্তম আলী, ড. রাফিউল হাসান ও ডা. মশিউল আজম প্রমুখ।

প্রধান অতিথির বক্তৃতায় উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার আরও বলেন, কমিউনিটি ক্লিনিক এবং পরিবার কল্যাণ কেন্দ্রের মাধ্যমে সরকার স্বাস্থ্য সেবা জনগণের দোর গোড়ায় পৌঁছে দিয়েছে। 

অনুষ্ঠানে সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, চিকিৎসক, সাংবাদিক, নার্স, সেবা গ্রহীতা ব্যক্তিবর্গসহ বিভিন্ন শ্রেণি-পেশার কয়েকশ’ মানুষ উপস্থিত ছিলেন।

এর আগে স্বাস্থ্যসেবা উপলক্ষে একটি র‌্যালি মোংলা উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে হাসপাতাল চত্বরে এসে শেষ হয়।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর