১৯ এপ্রিল, ২০১৯ ১৬:৫৪

বিচার ব্যবস্থা স্বাধীন বলেই দুর্নীতিবাজদের বিচার হচ্ছে: আইনমন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

বিচার ব্যবস্থা স্বাধীন বলেই দুর্নীতিবাজদের বিচার হচ্ছে: আইনমন্ত্রী

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী এডভোকেট আনিসুল হক এমপি বলেছেন, সরকারের আদালতের উপর কোন হস্তক্ষেপ নেই, বিচার ব্যবস্থা সম্পূর্ণ স্বাধীন। এর কারণেই দুর্নীতিবাজদের বিচার হচ্ছে।

বিএনপি নেতা রহুল কবির রিজভীর “বিচার ব্যবস্থায় সরকারের নগ্ন হস্তক্ষেপের কারণে খালেদা জিয়ার মুক্তি বিলম্বিত হচ্ছে” এমন মন্তব্যের প্রেক্ষিতে আইনমন্ত্রী এসব কথা বলেন।

শুক্রবার দুপুরে উপজেলা পরিষদ মিলনয়তনে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে তিনি বলেন, খালেদা জিয়া এতিমের টাকা চুরি করায় নিম্ন আদালত তাকে সাজা দেন, পরে উচ্চ আদালতে আপিল করলে আদালত তাকে ৫ থেকে ১০ বছরের সাজা দিয়েছেন। এখানে সরকারের কোন হস্তক্ষেপ আমি খুঁজে পাইনা। শেখ হাসিনার সরকার গঠনের পর থেকেই দেশে বিচার ব্যবস্থা স্বাধীন। যা বিএনপির আমলে ছিল না।

উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত অনুষ্ঠানে জেলা প্রশাসক হায়াত-উদ-দোলা-খাঁন’র সভাপতিত্বে ও সাংবাদিক নেপাল চন্দ্র সাহার সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ব্রাহ্মণবাড়িয়ার উপ-পরিচালক মো. আবু নাসের, উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট মো. আনিসুল হক ভুইয়া, নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট মো. রাশেদুল কায়সার ভুইয়া জীবন, উপজেলা নির্বাহী অফিসার হাসিনা ইসলাম, কসবা পৌর মেয়র মো. এমরান উদ্দিন জুয়েল, উপজেলা আওয়ামী লীগ যুগ্ম আহ্বায়ক এম. জি হাক্কনী, কাজী মো. আজহারুল ইসলাম, আলহাজ রুহুল আমিন ভুইয়া বকুল, উপজেলা ভাইস-চেয়ারম্যান শাহিন সুলতানা, নবাগত উপজেলা ভাইস-চেয়ারম্যান ও উপজেলা ছাত্রলীগ সভাপতি মো. মনির হোসেন, উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান বিলকিছ বেগম, উপজেলা কমিউনিটিং পুলিশিং কমিটির সভাপতি মো. শফিকুল ইসলাম রঙ্গু, উপজেলা যুবলীগ সভাপতি এম এ আজিজ, সাধারণ সম্পাদক মো. সফিকুল ইসলাম ও উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মো. আফজাল হোসেন রিমন।

স্বাগত বক্তব্য রখেন উপজেলা কৃষি কর্মকতা কৃষিবিদ মো. মাজেদুর রহমান। অনুষ্ঠানে ১ হাজার কৃষকের মাঝে কৃষি প্রণোদনা ও কৃষিজ উপকরণ বিতরণ করা হয়। তাছাড়া মন্ত্রী উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অফিস ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। উপজেলার ২৯৮ জন দুঃস্থ ও গরীব জনগণের মাঝে ত্রাণের টিন বিতরণ করেন। উপজেলা সদর ভূমি অফিস ও কুটি ইউনিয়ন ভূমি অফিসের নব-নির্মিত ভবনের উদ্বোধন করেন।

এর আগে আইনমন্ত্রী সকালে আন্ত:নগর মহানগর এক্সপ্রেস ট্রেনে ঢাকা থেকে আখাউড়ায় আসেন। রেলওয়ে স্টেশনে উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, বিগত মেয়াদে আখাউড়া-কসবার অনেক উন্নয়ন হয়েছে। এবার উন্নয়নের নতুন অধ্যায় শুরু করব। এজন্য সকলের সহযোগিতা চাই।

গত ৩১ মার্চ আখাউড়া উপজেলা নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থীকে জয়যুক্ত করায় কৃতজ্ঞতা জানান তিনি। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের আহবায়ক মো. জয়নাল আবেদীন, পৌর মেয়র তাকজিল খলিফা কাজল, আওয়ামীলীগ যুগ্ম আহবায়ক মো. সেলিম ভূইয়া, যুবলীগের যুগ্ম আহবায়ক আব্দুল মমিন বাবুল, ছাত্রলীগের সভাপতি শাহাবুদ্দিন বেগ শাপলু, সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন নয়ন, সহ সভাপতি শেখ আশিকুর রহমান নাঈম।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর