Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১২ জুন, ২০১৯ ১৭:২২

চুয়াডাঙ্গার মাথাভাঙ্গা ব্রিজে গর্ত; ভারী যান চলাচলে নিষেধাজ্ঞা

চুয়াডাঙ্গা প্রতিনিধি :

চুয়াডাঙ্গার মাথাভাঙ্গা ব্রিজে গর্ত; ভারী যান চলাচলে নিষেধাজ্ঞা

চুয়াডাঙ্গা শহরের মাথাভাঙ্গা নদীর ব্রিজ দিয়ে সব ধরণের ভারী যানবাহন চলাচল স্থায়ীভাবে বন্ধ করে দেয়া হয়েছে। বুধবার দুপুরে ব্রিজের দুই প্রান্তে পিলার পুঁতে বড় ধরণের যানবাহনের পথ রোধ করে দেয়া হয়। এর আগে মঙ্গলবার বিকালে ব্রিজের মাঝ বরাবর গর্তের সৃষ্টি হলে এ ব্রিজের উপর দিয়ে ভারী যানবাহন চলাচলে জরুরী নিষেধাজ্ঞা আরোপ করে সড়ক বিভাগ।

স্থানীয়রা জানান, মঙ্গলবার বিকালে মাথাভাঙ্গা ব্রিজের উপর দিয়ে ভারী যানবাহন চলাচলের সময় একটি অংশে গর্তের সৃষ্টি হয়। এতে আতঙ্কিত হয়ে পড়েন তারা। সাথে সাথে খবর দেয়া হয় চুয়াডাঙ্গা সড়ক ও জনপথ বিভাগের অফিসে। পরে সড়ক বিভাগের কর্মকর্তাদের সাথে ঘটনাস্থলে আসেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক গোপাল চন্দ্র দাস। ব্রিজের অবস্থা বিবেচনা করে কর্মকর্তা ব্রিজের উপর দিয়ে ১০ টনের অধিক যানবাজন চলাচল বন্ধ ঘোষণা করেন।

চুয়াডাঙ্গা সড়ক বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. আদম আলী জানান, ২০১৫ সালের ২৫ অক্টোবর ব্রিজটির মাঝ বরাবর অপর অংশে গর্ত ও ফাটল দেখা দেয়। সেসময় সেখানে মেরামত করে ব্রিজের উপর দিয়ে ভারী যান চলাচলে নিষেধাজ্ঞা দিয়ে সাইনবোর্ড টানানো হয়। কিন্তু কয়েক দিন যেতে না যেতেই সাধারণ মানুষ সে নিষেধাজ্ঞা উপেক্ষা করে ব্রিজের উপর দিয়ে ভারী যান চলাচল শুরু করেন। বর্তমানে ব্রিজের যে অবস্থা তাতে নতুন ব্রিজের বিকল্প নেই। 

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য