২৫ জুন, ২০১৯ ১৭:৫৬

বগুড়া উপ-নির্বাচন: জাপার প্রার্থীসহ ৫ জনের জামানত বাজেয়াপ্ত

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়া উপ-নির্বাচন: জাপার প্রার্থীসহ ৫ জনের জামানত বাজেয়াপ্ত

সদ্য সমাপ্ত  বগুড়া -৬ (সদর) আসনের উপ-নির্বাচনে কাঙ্খিত ভোট না পাওয়ায় জামানত বাজেয়াপ্ত হয়েছে সাবেক বিরোধীদলীয় চিফ হুইপ নূরুল ইসলাম ওমরের। তিনি জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব ও  বগুড়া জেলা কমিটির সাধারণ সম্পাদক। 

নির্বাচনে তিনি  লাঙ্গল প্রতীকে ভোট পেয়েছেন ৭ হাজার ২শত ৭১ ভোট। এ ছাড়া জামানত হারিয়েছেন  স্বতন্ত্র প্রার্থী মালয়েশিয়া প্রবাসী মিনহাজ মন্ডল (আপেল )। নির্বাচনে তিনি পেয়েছেন ২,৯২০ ভোট, সৈয়দ কবির আহমেদ মিঠু (ট্রাক) ৬৩০ ভোট , মুসলিম লীগের মুফতি রফিকুল ইসলাম (হারিকেন) ৫৫৪ ভোট এবং কংগ্রেসের প্রার্থী মুনসুর রহমান (ডাব) পেয়েছেন ৪৫৬ ভোট। 

রিটার্নিং কর্মকর্তা ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. মাহবুব আলম শাহ জানান, নির্বাচনী আইন অনুযায়ী জামানত ফিরে পেতে মোট প্রদত্ত ভোটের ৮ ভাগের এক ভাগ পেতে হয়। সে হিসেবে সোমবারের নির্বাচনে বগুড়া -৬ (সদর ) আসনের ১৪১ টি কেন্দ্রে মোট ৩ লাখ ৮৭ হাজার ৪৫৮ ভোটের মধ্যে মোট ভোট পড়েছে  ১লাখ ৩৩ হাজার ৮৭০ ভোট। সে হিসেবে নির্বাচিত প্রার্থী বিএনপি মনোনীত ও ২০ দলীয় জোট সমর্থিত প্রার্থী বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক গোলাম মো. সিরাজ এর প্রাপ্ত ভোট ৮৯ হাজার ৭শত ৪২ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত ও ১৪ দলীয় জোট  সমর্থিত নৌকার প্রার্থী টি জামান নিকেতার প্রাপ্ত ভোট ৩২ হাজার ২শত ৯৭ ।

তাই নির্বাচিত ও নিকটতম প্রার্থী ছাড়া অপর ৫ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে। নির্বাচনে ভোট প্রদানের  শতকরা হার ৩৪ দশমিক ৫৫ ভাগ ।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর