Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৬ জুন, ২০১৯ ২১:১৬
আপডেট : ২৬ জুন, ২০১৯ ২১:২৩

বগুড়ায় হিজড়াদের মাইক্রোবাসে ডাকাতি

নিজস্ব প্রতিবেদক, বগুড়া :

বগুড়ায় হিজড়াদের মাইক্রোবাসে ডাকাতি

বগুড়ার শেরপুর কাশিপাড়ায় আঞ্চলিক সড়কের ওপর গাছ ফেলে হিজড়া সদস্যদের (তৃতীয় লিঙ্গ) বহনকৃত মাইক্রোবাসে ডাকাতির ঘটনা ঘটেছে। মঙ্গলবার রাত অনুমান ১১টার দিকে ডাকাতদল অস্ত্রের মুখে তাদের জিম্মি করে স্বর্ণালংকার, নগদ টাকা ও বেশ কয়েকটি মোবাইল ফোন সেটসহ সর্বমোট ২৫ লাখ টাকার মালামাল লুটে নেয় বলে ভুক্তভোগীরা অভিযোগ করেছেন। 

রাজশাহী বিভাগীয় হিজড়া গুরু ভুক্তভোগী হিরা খান জানান, তিনিসহ আটজন মঙ্গলবার সন্ধ্যায় রাজশাহী থেকে একটি মাইক্রোবাস যোগে শেরপুরের উদ্দেশ্যে রওনা হন। শহরের কলেজ রোডস্থ স্থানীয় উপজেলার হিজড়া সর্দার সন্তোষের জন্মদিন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে যোগ দেয়ার কথা ছিলো তাদের। কিন্তু পথিমধ্যে তাদের বহনকারী মাইক্রোবাসটি উক্ত স্থানে পৌঁছানোর আগেই ডাকাতদলের কবলে পড়ে। আঞ্চলিক সড়কটির ওপর গাছ ফেলে মাইক্রোবাসটির গতিরোধ করে সশস্ত্র ডাকাতরা। পরে অস্ত্রের মুখে জিম্মি করে তাদের হাত-পা বেঁধে ফেলে ২ লাখ ৭০ হাজার টাকা, ৭০ ভরি স্বর্ণালংকার ও ১০টি মোবাইল ফোন সেট ছিনিয়ে নিয়ে নির্বিঘ্নে চলে যায়। পরবর্তীতে তাদের চিৎকারে আশপাশের গ্রামের লোকজন আসে এবং তাদের উদ্ধার করে।

এ ঘটনায় হিজড়া গুরু হিরা খান বাদী হয়ে শেরপুর থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। বগুড়ার শেরপুর থানার পরিদর্শক বুলবুল ইসলাম (তদন্ত) জানান, এ ঘটনায় থানায় মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। হিরা খান এ মামলার বাদী হবেন। ঘটনাটি সম্পর্কে ওই মাইক্রোবাস চালককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। দ্রুতই এ ডাকাতির ঘটনায় জড়িতদের সনাক্ত করে আইনের আওতায় নেয়া সম্ভব হবে। কি পরিমাণ মালামাল খোয়া গেছে সে তা আমরা নিশ্চিত নই। তারা একেকজন একেক কথা বলছে।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য