শিরোনাম
প্রকাশ : ১১ ডিসেম্বর, ২০১৯ ১৭:০০

বড়াইগ্রামে ‘পরিচ্ছন্ন গ্রাম-পরিচ্ছন্ন শহর’ কর্মসূচির উদ্বোধন

নাটোর প্রতিনিধি :

বড়াইগ্রামে ‘পরিচ্ছন্ন গ্রাম-পরিচ্ছন্ন শহর’ কর্মসূচির উদ্বোধন

নাটোরের বড়াইগ্রামের বনপাড়ায় ‘পরিচ্ছন্ন গ্রাম-পরিচ্ছন্ন শহর’ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। বুধবার সকাল ১১টায় বনপাড়া পৌরসভা চত্বরে এ কর্মসূচির উদ্বোধন করেন নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস।

এ উপলক্ষে বনপাড়া পৌরসভার আয়োজনে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পৌরসভা চত্বরে সমাবেশে এসে শেষ হয়। পৌর মেয়র কে এম জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশের আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে জেলা প্রশাসক মো. শাহরিয়াজ পিএএ, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক গোলাম রাব্বী, উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার পারভেজ, শেখ ফজিলাতুন্নেছা মুজিব অনার্স মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুর রাজ্জাক মোল্লা, প্রভাষক মোয়াজ্জেম হোসেন বাবলু, মহিলা ভাইস চেয়ারম্যান সুরাইয়া আক্তার কলি, অন্যদের মধ্যে বনপাড়া পৗরসভার কাউন্সিলর, ব্যবসায়ী, সাংবাদিক, সুশীল সমাজ প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন। 

সমাবেশে বক্তারা বলেন, যেখানে-সেখানে ময়লা ফেলে পরিবেশ নষ্ট করা যাবে না। নির্দিষ্ট জায়গায় ময়লা ফেলে পরিবেশকে রক্ষা করতে হবে। বিভিন্ন রোগের প্রাদুর্ভাব রোধে সরকারের গৃহীত পদক্ষেপের অংশ হিসেবে এই কর্মসূচী হাতে নেয়া হয়েছে। শুধুমাত্র সরকার বা সরকারি দপ্তর থেকে এই কর্মসূচি পালন করলেই হবে না। সকল স্তরের জনগণকে সচেতন হতে হবে। সবাই যদি নিজ নিজ অবস্থান থেকে সচেতন হই তাহলেই গ্রাম-শহর পরিষ্কার-পরিচ্ছন্ন থাকবে।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য