শিরোনাম
প্রকাশ : ২০ জানুয়ারি, ২০২০ ২০:১৩
আপডেট : ২০ জানুয়ারি, ২০২০ ২০:৩৯

সিপিবির সমাবেশে বোমা হামলার রায়ে খুশি হতাহতদের পরিবার

নিজস্ব প্রতিবেদক, খুলনা

সিপিবির সমাবেশে বোমা হামলার 
রায়ে খুশি হতাহতদের পরিবার
বাংলাদেশ প্রতিদিন

২০০১ সালের ২০ জানুয়ারি ঢাকায় সিপিবির সমাবেশে বোমা হামলার রায়ে ১০ জনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে আদালত। প্রায় ১৯ বছর পর হলেও মামলার এই রায়ে খুশি হতাহতদের পরিবার। তারা ‌দ্রুত রায় কার্যকরের দাবি জানিয়েছেন। 
জানা যায়, ওই বোমা হামলায় নিহত ৫ জনের মধ্যে সিপিবি নেতা হিমাংশু মন্ডল, দাদা ম্যাচ ফ্যাক্টরির শ্রমিক নেতা আব্দুল মজিদ এবং বিএল কলেজের ছাত্র ইউনিয়নের নেতা বিপ্রদাস রায়ের বাড়ি খুলনায়। এছাড়া বোমা হামলায় আহত খুলনার অমর মন্ডলসহ অনেকেই পঙ্গু অবস্থায় বেঁচে আছেন।  
রায় ঘোষণার পর সোমবার বিকালে বাংলাদেশের কমিউনিষ্ট পার্টি (সিপিবি), খুলনার উদ্যোগে খুলনার বটিয়াঘাটা বসিরাবাদ গ্রামে হিমাংশু মন্ডলের সমাধিস্থলে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। এসময় হতাহতদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। 
নিহত হিমাংশু মন্ডলের ছেলে কল্লোল মন্ডল জানান, মামলার রায়ে আমরা খুশি। তবে শুধু রায় দিলেই হবে না, এটা দ্রুত বাস্তবায়ন করতে হবে। 
ওই বোমা হামলায় আহত অমর মন্ডল বলেন, এই যে রায় হয়েছে এতে আমার মনটা খুশি। তবে বাস্তবে আমি এই ফাঁসির রায় কার্যকর দেখে যেতে চাই। সিপিবির খুলনা জেলা সভাপতি ডা. মনোজ দাস বলেন, এই রায়ে আমরা তাৎক্ষণিকভাবে খুুশি। কিন্তু তখনই আসলে আমরা খুশি হবো, যখন এই রায়টা কার্যকর হবে। আর যে সমাজ প্রতিষ্ঠার সংগ্রামে এই হিমাংশু, মজিদ, বিপ্রদাস আত্মত্যাগ করেছে, তা বাস্তবায়ন করতে পারলে আমরা প্রকৃত অর্থে খুশি হবো।
বিডি প্রতিদিন/আল আমীন

 

 


আপনার মন্তব্য