শিরোনাম
প্রকাশ : ২০ জানুয়ারি, ২০২০ ২২:১১

রাষ্ট্রীয় মর্যাদায় সারিয়াকান্দিতে এমপি মান্নানের দাফন

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

রাষ্ট্রীয় মর্যাদায় সারিয়াকান্দিতে এমপি মান্নানের দাফন

বগুড়ার সোনাতলা-সারিয়াকান্দির উপজেলার লাখোজনতাকে কাঁদিয়ে চির বিদায় নিলেন বগুড়া-১ আসনের সংসদ সদস্য বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান এমপি। তার মরদেহ রাষ্ট্রীয় মর্যাদায় (গার্ড অব অনার) নিজ গ্রামের বাড়ি সারিয়াকান্দির কেন্দ্রীয় ঈদগাঁহ মাঠ সংলগ্ন স্থানে দাফন করা হয়েছে।

সোমবার বেলা সাড়ে ১২টায় সেনাবাহিনীর একটি হেলিকপ্টারে তার লাশ বগুড়ার সোনাতলা সরকারি মডেল হাইস্কুল এন্ড কলেজ মাঠে নিয়ে আসা হয়। লাশটি এক নজর দেখার জন্য পার্শ্ববর্তী গাবতলী, সাঘাটা, গোবিন্দগঞ্জ উপজেলার হাজার হাজার মানুষ তার ভিড় জমায়। সেখানে তার জানাজা শেষে সারিয়াকান্দি উপজেলার ডিগ্রি কলেজ মাঠে নেয়া হয়। সেখানে বিকাল সাড়ে ৪টায় তার জানাজার নামায শেষে স্থানীয় জনগণ তার মরদেহে ফুলেল শ্রদ্ধা জানান।

পৃথক দুটি উপজেলায় জানাযা নামাজের আগে মরহুম এমপি আব্দুল মান্নানের সামাজিক ও রাজনৈতিক জীবন নিয়ে বক্তব্য রাখেন ও ফুলেল শ্রদ্ধা জানান, জাতীয় সংসদের ডেপুটি স্পীকার এড. ফজলে রাব্বী মিয়া, কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, সাখাওয়াত হোসেন শফিক, জেলা পরিষদ চেয়ারম্যান ডাক্তার মকবুল হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, মরহুমের স্ত্রী উপজেলা আওয়ামী লীগ সভাপতি সাহাদারা মান্নান, প্রয়াত এমপি আব্দুল মান্নানের ছোট ভাই জাহিদুল ইসলাম রাজু, উপজেলা চেয়ারম্যান মুনজিল আলী সরকার, মরহুমের ছেলে প্রভাষক সাখাওয়াত হোসেন সজল, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ডাবলু, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মুঞ্জুরুল আলম মোহন, আসাদুর রহমান দুলু, অ্যাড. জাকির হোসেন নবাব, জাতীয় পার্টির সাবেক ভাইস চেয়ারম্যান কর্নেল (অব:) জিল্লুর রহমান, সোনাতলা যুবলীগের সাবেক সভাপতি জাহিদুর রহমান, মুক্তিযোদ্ধা মোঃ শোকরানা, উপজেলা চেয়ারম্যান অ্যাড. মিনহাদুজ্জামান লীটনসহ দলীয় নেতৃবৃন্দ। 

এসময় বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ, পুলিশ প্রশাসন, বগুড়া প্রেস ক্লাব, সম্মিলিত সাংস্কৃতিক জোট, উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ, জেলা ছাত্রলীগ, প্রেসক্লাবসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ফুলেল শ্রদ্ধা নিবেদন করে। শোক প্রকাশ করে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান বগুড়া-১ আসনের সাবেক এমপি আলহাজ্ব কাজী রফিকুল ইসলাম। 

এর আগে সকাল ৮টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় তার প্রথম নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। আব্দুল মান্নানের মরদেহ দেখার পর হাজার হাজার মানুষ চোখের পানি ধরে রাখতে পারেনি। কান্নায় ভেঙ্গে পড়েন বিভিন্ন বয়সের এবং বিভিন্ন শ্রেণী ও পেশার মানষ। 


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য