শিরোনাম
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি, ২০২০ ১৫:৪১

লক্ষ্মীপুরে মা ও শিশু কল্যাণ কেন্দ্রের উদ্বোধন

লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুরে মা ও শিশু কল্যাণ কেন্দ্রের উদ্বোধন

লক্ষ্মীপুরে গ্রামীণ স্বাস্থ্য সেবা শতভাগ নিশ্চিত করতে ১০ শয্যাবিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্র চালু করা হয়েছে। এখন থেকে ওই হাসপাতালে দুই উপজেলার প্রায় ৩ লাখ মানুষ উপকারভোগী হবেন। বিনামূল্যে মা ও শিশুদের ২৪ ঘণ্টা সেবা দেয়া হবে ওই কেন্দ্রে।

বুধবার সকালে সদর উপজেলার উত্তর হামছাদী হাসন্দী এলাকায় আনুষ্ঠানিকভাবে কেন্দ্রটির উদ্বোধনী অনুষ্ঠানে এসব তথ্য জানা গেছে।

আরও জানা যায়, ওই কেন্দ্রটি ইতিমধ্যে নরমাল ডেলিভারিসহ অন্যান্য স্বাস্থ্য সেবা চালু করা হয়েছে। খুব শীঘ্রই জনবল নিয়োগসহ অন্যান্য কার্যক্রম পরিচালিত হবে এখানে।

স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে স্থানীয় জহিরুল ইসলাম চৌধুরী ও তার ভাই নজরুল ইসলাম চৌধুরীর দানকৃত ১০৪ শতাংশ ভূমির উপর প্রায় ৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত ৩য় তলা বিশিষ্ট দুটি ভবনে দেয়া হবে এ সেবা কার্যক্রম।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডাঃ আশফাকুর রহমান মামুনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ফেনী-৩ আসনের সংসদ সদস্য লেঃ জেনারেল (অবঃ) মাসুদ উদ্দিন চৌধুরী। আরও উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক এ্যাড. নুরউদ্দিন চৌধুরী নয়ন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সালাহ্ উদ্দিন টিপু, মা মনি প্রকল্পের ডিরেক্টর সুমনা সাফিনা প্রমুখ।
 
বিডি প্রতিদিন/ফারজানা 


আপনার মন্তব্য