৮ আগস্ট, ২০২০ ২০:৪৭

গরুর খামারের ঘর তৈরি নিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় দুই পক্ষের সংঘর্ষ, আহত ৫০

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

গরুর খামারের ঘর তৈরি নিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় দুই পক্ষের সংঘর্ষ, আহত ৫০

সংগৃহীত ছবি

গরুর খামারের জন্য ঘর তৈরিকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায় দুই পক্ষের সংঘর্ষে অন্তত ৫০ জন আহত হয়েছেন। শনিবার বিকালে উপজেলার পত্তন ইউনিয়নের মণিপুর বন্দরবাজারে এ সংঘর্ষ হয়। আহতদের জেলা সদর হাসপাতালে এবং স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হচ্ছে। পুলিশ এ ঘটনায় উভয়পক্ষের ৩০ জনকে আটক করেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার পত্তন ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের সদস্য (মেম্বার) সেলিম মিয়ার সঙ্গে একই ইউনিয়নের আতকাপাড়া গ্রামের ইউনুছ মিয়ার ছেলে লিলু মিয়া ও গনু মিয়ার ছেলে সোহেল মিয়ার বিরোধ চলে আসছে। সম্প্রতি লিলু মণিপুর গ্রামের দুলি বাড়ি সংলগ্ন শেখ হাসিনা সড়কের কিছু অংশ দখল করে গরুর খামারের জন্য ঘর তৈরি করতে গেলে ইউপি সদস্য সেলিম বাধা দেন। এ নিয়ে সেলিমের সঙ্গে লিলু ও সোহেলের বাদানুবাদ হয়। সড়কের জায়গা দখল করে ঘর তৈরির বিষয়টি স্থানীয় ভূমি অফিসে জানান সেলিম। 

শনিবার দুপুরে সড়কের জায়গা দখল করে ঘর তৈরির বিষয়টি সরেজমিন তদন্তের জন্য বিজয়নগর উপজেলা ভূমি অফিস থেকে সার্ভেয়ার পাঠানো হয়। তদন্ত শেষে সার্ভেয়ার চলে আসার পর বিকাল ৪টায়  লিলু ও সোহেল তার দলবল নিয়ে মণিপুর বন্দরবাজারে সেলিমের সমর্থকদের কয়েকটি দোকানপাট ভাঙচুর করেন। এরপর উভয়পক্ষের কয়েকশ লোক দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়েন। ঘণ্টাব্যাপী সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ৫০ জন আহত হন। 

বিজয়নগর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতিকুর রহমান জানান, পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। সংঘর্ষের ঘটনায় উভয়পক্ষের ৩০ জনকে আটক করা হয়েছে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর