শিরোনাম
প্রকাশ : ২ ডিসেম্বর, ২০২০ ১২:২২
প্রিন্ট করুন printer

চরফ্যাশনে প্রতিনিয়ত যানজট, পথচারীদের ভোগান্তি

এম আবু সিদ্দিক, চরফ্যাশন

চরফ্যাশনে প্রতিনিয়ত যানজট, পথচারীদের ভোগান্তি
চরফ্যাশনে দীর্ঘ যানজট ভোগান্তিতে পথচারীরা।

ভোলার চরফ্যাশনে এখন প্রতিনিয়ত দীর্ঘ যানজট দেখা যাচ্ছে। ফলে পথচারীরা ভোগান্তিতে পড়েছেন। দুর্বিষহ হয়ে পড়েছে নিরাপদ সড়ক চলাচল।

সরেজমিনে দেখা গেছে, বাজারের প্রধান সড়কের দুই পাশে মোটরসাইকেল, বোরাক, রিকশা, অটোরিকশা, টমটম, নসিমন-করিমনের স্ট্যান্ড। অনেকে ব্যক্তিগত গাড়ি পার্কিং করে রাস্তার দুই পাশে যানচলাচলে বিঘ্ন ঘটাচ্ছে।

এছাড়াও রাস্তার দুইপাশ জুড়ে গড়ে উঠেছে অবৈধ দোকানপাট। সদর রোডে দীর্ঘক্ষণ যানজটের কবলে পড়ে ঘণ্টার পর ঘণ্টা বসে থাকতে দেখা যায় যাত্রী ও যানচালকদের। এছাড়া শহরে রাস্তার উপর যত্রতত্র বিভিন্ন দোকানের কারণে নাগরিকরা অসহায়।

ভোলা জেলা নাগরিক ফোরাম (দক্ষিণ) কমিটির সভাপতি এম আবু সিদ্দিক বলেন, শহরে প্রতিনিয়ত যানজট ও সড়ক অব্যবস্থাপনার জন্য পৌর কর্তৃপক্ষই দায়ী। তাদের কোনো মনিটরিং নেই।

চরফ্যাশন বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মনির উদ্দিন চাষী বলেন, যানজটের স্থায়ী সমাধানের জন্য অবৈধ স্ট্যান্ড ও ফুটপাত থেকে দখলদার উচ্ছেদ করলে স্বাভাবিক হবে মানুষের চলাচল, কমবে যানজট। এ ব্যাপারে পৌর কর্তৃপক্ষ উদ্যোগ নেবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এ বিষয়ে চরফ্যাশন পৌর মেয়র বাদল কৃষ্ণ দেবনাথ জানান, একাধিকবার প্রশাসনকে নিয়ে পৌরসভা থেকে রাস্তার উপরের দোকানপাট উচ্ছেদ করলেও তাদের একটি বিশেষ মহল আবার বসায়। নিজেদের বিবেক তাদের একটুও নাড়া দেয় না। নিরাপদে জনসাধারণ চলাচলের ব্যবস্থা করতে হলে সকলের সহযোগিতা চাই। জনস্বার্থে আমরা যানজট নিরসনে আবারও তাদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান পরিচালনা করব।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর