শিরোনাম
প্রকাশ : ২৩ জানুয়ারি, ২০২১ ১৬:৩৬
প্রিন্ট করুন printer

খাগড়াছড়িতে ঘর পেলো ২৬৮ ভূমি ও গৃহহীন পরিবার

খাগড়াছড়ি প্রতিনিধি

খাগড়াছড়িতে ঘর পেলো ২৬৮ ভূমি ও গৃহহীন পরিবার

মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক আশ্রয়ন প্রকল্পের আওতায় খাগড়াছড়িতে ঘর পেলো ২৬৮টি ভূমিহীন ও গৃহহীন পরিবার। আজ শনিবার প্রধানমন্ত্রী ভার্চুয়াল  নুষ্ঠানিক উদ্বোধনের পরই সুবিধাভোগী পরিবারগুলোর মাঝে ভূমির দলিল ও ঘরের চাবি প্রদান করেন উপজেলা প্রশাসন। 

এ উপলক্ষে খাগড়াছড়ি সদর উপজেলা  প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ মিলায়তনে এক অনুষ্ঠানের আয়োজন করে। পার্বত্য চট্টগ্রাম শরণার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজন্দ্র লাল ত্রিপুরা এমপি, জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস , উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা মতিনসহ স্থানীয় জনপ্রতিনিধি ও সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

প্রধানমন্ত্রীর উদ্বোধন শেষে সদর উপজেলায় প্রকল্পের প্রথম ধাপে ৩৫টি উপকারভোগী পরিবারের মাঝে ভূমির দলিল ও চাবি তুলে দেন সংসদ সদস্য। 

এ সময় তিনি বলেন, দেশের উন্নয়নের পাশাপাশি মানুষের ভাগ্যন্নোয়নের জন্যও অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গৃহহীনদের জন্য ঘর নির্মাণ তারই প্রমাণ। সবাইকে সমানতালে এগিয়ে নিতে দূরদর্শী চিন্তা একমাত্র প্রধানমন্ত্রীই করতে পারেন। শেখ হাসিনার জন্য দোয়া চেয়ে সকলকে তার প্রতি আস্থা রাখার আহবান জানান কুজেন্দ্র লাল ত্রিপুরা।

এছাড়াও একইসাথে জেলার দিঘীনালায় ৩০টি, মহালছড়িতে ১৫টি, মাটিরাঙায় ২৬টি, পানছড়িতে ৫৫টি, রামগড়ে ২২টি, গুইমারায় ১০টি, মানিকছড়িতে ৫৫টি ও লক্ষীছড়িতে ২০টিসহ ২৩৩টি ভূমি ও গৃহহীন পরিবারের মাঝে চাবি হস্তান্তর করেছে উপজেলা প্রশাসন।

বি ডি প্রতিদিন /ফারজানা 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর