শিরোনাম
প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি, ২০২১ ২১:৪৯
প্রিন্ট করুন printer

আমরা কারিগরি শিক্ষার প্রতি জোর দিয়েছি : জিসিসি মেয়র

গাজীপুর প্রতিনিধি:

আমরা কারিগরি শিক্ষার প্রতি জোর দিয়েছি : জিসিসি মেয়র

গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেছেন, আমরা গরিবদের ধনির কাতারে নিয়ে যেতে চাই, নিরক্ষরদের শিক্ষিত করতে চাই এবং বেকারদের পূনর্বাসিত করতে চাই। এজন্য আমরা কারিগরি শিক্ষার প্রতি জোর দিয়েছি। আমরা স্কুল করছি, হাসপাতাল করছি এবং মার্কেট করে দিচ্ছি, যাতে পরবর্তীতে ভবিষ্যৎ প্রজন্ম যারা তারা কর্মসংস্থানের সুযোগ পায়। এছাড়াও গৃহহীনদের আবাসন ব্যবস্থার উদ্যোগ হাতে নিয়েছি, প্রধানমন্ত্রীর নির্দেশ দিয়েছেন, একজন মানুষ গৃহহীন থাকবে না, সেজন্য আমরা এই কর্মসূচি হাতে নিয়েছি। এ উপলক্ষে গাজীপুর সিটি কর্পোরেশনের  প্রায় ৯’শ টি  স্থানে গৃহহীনদের জন্য পূনর্বাসনের ব্যবস্থার উদ্যোগ নেয়া হয়েছে।

তিনি বুধবার বিকেলে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় মাঠে যুক্তরাজ্যের ফরেন কমনওয়েলথ ডেভেলপমেন্ট অফিস ও ইউএনডিপির অর্থায়নে, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ কর্তৃক পরিচালিত প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের আওতায় প্রকল্পের কমিউনিটি সংগঠনের সাথে মতবিনিময় ও সহায়তা বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন। 

গাজীপুর সিটি কর্পোরেশনের সচিব ও সিডিসি প্রকল্পের সদস্য সচিব মো: মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো: আমিনুল ইসলাম। ইউএনডিপির প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের গাজীপুর সিটি কর্পোরেশন এলাকার টাউন ম্যানেজার মাহবুবুর রহমান ও সিটি কর্পোরেশনের কাউন্সিলরবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

পরে মেয়র আত্ম-কর্মসংস্থানের জন্য একজন দরিদ্র মহিলা এবং কয়েকজন শিক্ষার্থীর হাতে অনুদানের চেক তুলে দেন। এই প্রকল্পের আওতায় প্রায় ৪০ হাজার ব্যক্তিকে আত্মকর্মসংস্থানের উদ্যোগ নেয়া হয়েছে বলে অনুষ্ঠানে সিটি কর্পোরেশনের মেয়র জানিয়েছেন। 

বিডি প্রতিদিন/ মজুমদার 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর